BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকায় ট্রাম্পপন্থীদের মিছিল ঘিরে অশান্তি, গুলি পুলিশের, আহত ৫

Published by: Paramita Paul |    Posted: December 13, 2020 4:53 pm|    Updated: December 13, 2020 4:57 pm

Bengali news: 4 Stabbed In Clashes As Trump Supporters Protest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার নির্বাচনের (USA Election 2020) জালিয়াতি হয়েছে। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) দাবিকে সমর্থন করে ওয়াশিংটনের রাস্তায়-রাস্তায় ব়্যালি বেরিয়েছিল। পালটা রাস্তায় নামেন ট্রাম্প বিরোধীরাও। দফায়-দফায় দুপক্ষের মধ্যে অশান্তি বাঁধে। সেই অশান্তিকে কেন্দ্র করে ধুন্ধুমার ওয়াশিংটনের রাজপথ।

শনিবার রাতের এই অশান্তির জেরে চারজন ছুরিকাহত হয়েছেন। একজন গুলিবিদ্ধ হওয়ার খবর মিলেছে। গ্রেপ্তার হয়েছেন দুপক্ষের অন্তত ২৫ জন। সবমিলিয়ে প্রেসিডেন্ট নির্বাচনের পরও উত্তপ্ত মার্কিন মুলুক। রাস্তায় রাস্তায় টহল দিচ্ছে পুলিশ।

[আরও পড়ুন : লাগাতার মিথ্যাচারের জের! ট্রাম্পের টুইটে লাইক-কমেন্ট অপশন সাময়িক বন্ধ করল টুইটার]

ওয়াশিংটন (Washington) পুলিশের তরফে টুইট করে এই ঘটনার কথা জানানো হয়েছে। ওলিম্পিয়া বিল্ডিংয়ের কাছে অশান্তির জেরে একজন গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন তিনি। ঘটনাস্থল থেকে এক সন্দেহভাজনকে আটক করে পুলিশ। পরে জখম নিয়ে হাসপাতালে আরও চারজন ভরতি হন বলে খবর। তাঁদেরও আঘাত গুরুতর। আহতরা কোন পক্ষের নাকি নিছকই পথচারী, তা এখনও বিস্তারিত জানা যায়নি।

দিনের শুরুটা দেখে এরকম কোনও ঘটনা ঘটবে আশঙ্কা করা যায়নি। শুক্রবারই নির্বাচনে জালিয়াতি সংক্রান্ত ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ খারিজ করেছে সুপ্রিম কোর্ট। ফলে সাদাবাড়ি দখল করছেন জো বিডেন-ই। এ বিষয়ে কোনও সন্দেহ নেই। বিডেনের সমর্থনেই লালটুপি পরে রাস্তায় বেরিয়েছিলেন বহু মানুষ। পাল্টা হাল ছাড়তে রাজি নয় ট্রাম্পের সমর্থকরাও। তাঁরা ব়্যালি বের করেন। উল্লেখ্য, এদিনের ট্রাম্পের ব়্যালিতে ভিড় তুলনামূলক কম ছিল। দুপক্ষ মুখোমুখি হতেই অশান্তি ছড়ায়।

[আরও পড়ুন : কৃষক বিক্ষোভে সমর্থনের নামে ওয়াশিংটনে কালিমালিপ্ত গান্ধীজির মূর্তি! উড়ল খলিস্তানি পতাকা]

আমেরিকার মসনদে জো বিডেনের (Joe Biden) আনুষ্ঠানিকভাবে বসতে আর খুব বেশিদিন বাকি নেই। কিন্তু এখনও নিজের দাবিতে অনড় ডোনাল্ড ট্রাম্প। তিনি যেন কিছুতেই হারটা মেনে নিতে পারছেন না। শুক্রবার সুপ্রিম কোর্টেও মুখ পুড়েছে তার। তারপরে আদালতের প্রাসঙ্গিকতা নিয়েও প্রশ্ন তোলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট। টুইটারে লেখেন, “বৃহত্তম নির্বাচনী জালিয়াতি রুখতে সুপ্রিম কোর্টের ভূমিকা কার্যত শূন্য।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে