BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লাগাতার মিথ্যাচারের জের! ট্রাম্পের টুইটে লাইক-কমেন্ট অপশন সাময়িক বন্ধ করল টুইটার

Published by: Paramita Paul |    Posted: December 13, 2020 12:10 pm|    Updated: December 13, 2020 12:30 pm

Bengali news: Twitter briefly restricts President Trump’s disputed election tweets | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক মিথ্যে! বারবার সতর্ক করার পরও নিজের অবস্থানে অনড় বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। কিছুতেই নির্বাচনে হার স্বীকার করতে রাজি নন তিনি। বরং টুইটারে (Twitter) ক্রমাগত নিজের জয়, নির্বাচনে রিগিং তত্ত্ব তুলে ধরছিলেন তিনি। সেই ‘অপরাধে’ আগেই তাঁর টুইট ফ্ল্যাগ করেছিল টুইটার। এবার আরও কড়া পদক্ষেপ করল মাইক্রো ব্লগিং সাইটটি।

ট্রাম্পের ওই সমস্ত বিতর্কিত টুইটগুলির লাইক, রিটুইট অপশন বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এমনকী, টুইটগুলির লিংকও শেয়ার করা যাচ্ছিল না। সার্চ করলেও টুইটগুলি খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে খবর। বরং লাইক বা রিটুইট করতে গেলে টুইটারের তরফে ওয়ার্নিং দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন : কৃষক বিক্ষোভে সমর্থনের নামে ওয়াশিংটনে কালিমালিপ্ত গান্ধীজির মূর্তি! উড়ল খলিস্তানি পতাকা]

যদিও টুইটারের তরফে দাবি করা হয়েছে, “অসাবধানতাবশত ট্রাম্পের টুইটের ওই অপশনগুলি বন্ধ হয়ে গিয়েছে। পরে তা চালু করে দেওয়া হবে।” তবে বিকৃত বা ভুয়ো তথ্য সম্বলিত টুইটকে ফ্ল্যাগ করবে টুইটার। কোনও ইউজার ওই টুইট ব্যবহার করতে গেলে তাঁকে সতর্ক করবে কর্তৃপক্ষ। উল্লেখ্য, আমেরিকার নির্বাচনের সময়কাল থেকেই ট্রাম্পের একাধিক টুইট ফ্ল্যাগ করে মাইক্রো ব্লগিং সাইটটি।

আমেরিকার মসনদে জো বিডেনের (Joe Biden) আনুষ্ঠানিকভাবে বসতে আর খুব বেশিদিন বাকি নেই। কিন্তু এখনও নিজের দাবিতে অনড় ডোনাল্ড ট্রাম্প। তিনি যেন কিছুতেই হারটা মেনে নিতে পারছেন না। শুক্রবার সুপ্রিম কোর্টেও মুখ পুড়েছে তার। তারপরে আদালতের প্রাসঙ্গিকতা নিয়েও প্রশ্ন তোলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট। টুইটারে লেখেন, “বৃহত্তম নির্বাচনী জালিয়াতি রুখতে সুপ্রিম কোর্টের ভূমিকা কার্যত শূন্য।” তাঁর এই টুইটটিও ফ্ল্যাগ করা হয়েছে। 

[আরও পড়ুন : মৌলবাদী ধর্মগুরুর উসকানিতে মহারাজা রঞ্জিত সিংয়ের মূর্তিতে ভাঙচুর পাকিস্তানের যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে