BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইস্টারের সপ্তাহে তিন বার বন্দুকবাজদের হামলা, বড়সড় প্রশ্নের মুখে আমেরিকার নিরাপত্তা

Published by: Sucheta Sengupta |    Posted: April 18, 2022 1:07 pm|    Updated: April 18, 2022 1:07 pm

Gunmen Attacked US on Easter Week for the Third Time, Two Youth Died | Sangbad Pratdin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজদের হানা আমেরিকায় (USA)। গত সপ্তাহে এই নিয়ে তিনবার সন্ত্রাসবাদীরা হামলা (US Shooting) চালাল মার্কিন যুক্তরাষ্ট্রে। রবিবার পিটসবার্গে একটি পার্টিতে হামলা চালানো হয়েছে। দু’জন নাবালক প্রাণ হারিয়েছে এই হামলায়। এছাড়াও সাউথ ক্যারোলাইনার একটি নাইট ক্লাবেও গুলি চালানোর ঘটনা ঘটে, যদিও সেখানে কারওর মৃত্যু হয়নি। সপ্তাহের শুরুতে এই দুই ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩১ জন।

পিটসবার্গে একাধিক ব্যক্তি মিলে গুলি চালিয়েছে বলে অনুমান করছে স্থানীয় পুলিশ। দু’ জন নাবালকের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন প্রায় ২৩ জন। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, ওই পার্টিতে উপস্থিত ছিলেন প্রায় ১০০ জন। তার মধ্যে অধিকাংশই নাবালক-নাবালিকা। এই পার্টি হচ্ছিল একটি বাড়ি ভাড়া করে, জানিয়েছেন পিটসবার্গের পুলিশ প্রধান স্কট শুবার্ট। তিনি বলেছেন, “আমরা অনুমান করছি বাড়িটি ঘিরে রেখে প্রায় আটটি জায়গা থেকে গুলি চালানো হয়েছে।” অন্যদিকে সাউথ ক্যারোলাইনা প্রশাসনের তরফে জানা গিয়েছে, রবিবার ভোররাতে নাইট ক্লাবে গুলি চালনার ঘটনা ঘটে। এখনও পর্যন্ত কারওর মৃত্যু না হলেও সেখানে আহত হয়েছেন ন’ জন। পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। যদিও নাইট ক্লাব কর্তৃপক্ষকে ফোন করে উত্তর পাওয়া যায়নি বলেই দাবি পুলিশের।

[আরও পড়ুন: কল্যাণী সীমান্ত স্টেশনে হকারদের অবরোধ, সপ্তাহের প্রথম দিনই আংশিক ব্যাহত পরিষেবা]

বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছে, শনিবারেও সাউথ ক্যারোলাইনার একটি শপিং মলে গুলি চালনার ঘটনা ঘটেছে। রবিবারের হামলার পরে পুলিশ প্রধান হলব্রুক জানিয়েছেন, “এগুলো বিচ্ছিন্ন ঘটনা নয় বলেই আমরা মনে করি। এই দুই ঘটনার মধ্যে নিশ্চয় কোনও যোগাযোগ রয়েছে।” প্রসঙ্গত, সাউথ ক্যারোলাইনাতে ২১ বছর বয়স হলেই নাগরিকরা আইনত নিজের কাছে বন্দুক রাখতে পারেন এবং প্রয়োজন পড়লে তা ব্যবহারও করতে পারেন।

গত সপ্তাহের মঙ্গলবারেই নিউ ইয়র্কের ব্রুকলিন মেট্রো স্টেশনে এলোপাথাড়ি গুলি চালায় এক আততায়ী। ২৩ জন আহত হন সেই ঘটনায়। প্রচুর পরিমাণে বিস্ফোরকও উদ্ধার করা হয় ঘটনাস্থল থেকে। এক ব্যক্তিকে সন্দেহভাজন হিসাবে চিহ্নিত করলেও তাকে ধরতে পারেনি মার্কিন পুলিশ। এক সপ্তাহে তিনবার এহেন হামলায় প্রশ্নের মুখে মার্কিন নাগরিকদের নিরাপত্তা।

[আরও পড়ুন: ‘মুসলিমদের মারতে অস্ত্র তুলে নিন’, জেল থেকে ছাড়া পেয়েই ফের ‘ঘৃণা ভাষণ’ বিতর্কিত ধর্মগুরুর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে