Advertisement
Advertisement
Israel

ইজরায়েলি ক্ষেপণাস্ত্র হানায় নিকেশ হামাস কমান্ডার! রাফায় মৃত অন্তত ৩৫

শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইজরায়েল, তোপ প্যালেস্টাইনের।

Hamas commander among 35 killed in Israel strike at Rafah
Published by: Anwesha Adhikary
  • Posted:May 27, 2024 12:06 pm
  • Updated:May 27, 2024 12:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলের পালটা হামলায় নিকেশ হামাস কমান্ডার! জানা গিয়েছে, রবিবার রাতে দক্ষিণ গাজার রাফায় মিসাইল হামলা চালিয়েছে ইজরায়েলি সেনা। অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে ওই হামলায়। উল্লেখ্য, রবিবার সকালে ইজরায়েলে ক্ষেপণাস্ত্র ছুড়েছিল হামাস। তার পরেই পালটা হামলা তেল আভিভের।

প্যালেস্টাইনের স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়, রাফায় ইজরায়েলি (Israel) মিসাইল হামলায় অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ১২ জন। নিজেদের এক্স হ্যান্ডেলে হামলার কথা স্বীকার করে নিয়েছে ইজরায়েলি সেনা। তাদের তরফে জানানো হয়, রাফায় (Rafah) একটি বসতি এলাকা লক্ষ্য করে মিসাইল হামলা চালানো হয়েছে। গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে হামলা হয়েছে নির্দিষ্ট এলাকায়। যদিও প্যালেস্টাইনের দাবি, উত্তর গাজা থেকে আসা শরণার্থী শিবিরেই হামলা করেছে ইজরায়েল।

Advertisement

[আরও পড়ুন: অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াতে আবেদন, সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেজরি

ইজরায়েলি সেনার তরফে আরও জানানো হয়, ওয়েস্ট ব্যাঙ্কে হামাসের (Hamas) চিফ অফ স্টাফ নিকেশ হয়েছে এই মিসাইল হামলায়। মৃতদের মধ্যে রয়েছে হামাসের আরও এক শীর্ষ কমান্ডার। তবে এই দাবির সত্যতা যাচাই করা যায়নি। তবে ইজরায়েলের মিসাইল হামলার পরে পালটা লড়াইয়ের ডাক দিয়েছে হামাস। প্যালেস্টাইনের আমজনতাকে বলা হয়েছে, ইজরায়েলি সেনার গণহত্যার জবাবে এবার উঠে দাঁড়িয়ে জবাব দিতে হবে।

Advertisement

উল্লেখ্য, গত সাত মাসে গাজায় ইজরায়েলি বাহিনীর মোকবিলায় স্বল্পপাল্লার মিসাইল হামলা চালালেও এবার দূরপাল্লার মিসাইল হামলা চালিয়েছে হামাস। রবিবার সকালে তেল আভিভে মিসাইল হামলা হয়েছে বলে দাবি করে জঙ্গিগোষ্ঠীটি। তবে ইজরায়েলের উপর মিসাইল হামলায় এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি। কিন্তু বেঞ্জামিন নেতানিয়াহুর দেশের পালটা হামলায় রাফায় মৃত্যু হল ৩৫ জনের।

[আরও পড়ুন: ‘ইয়ে দুখ কাহে খতম নেহি হোতা!’ হায়দরাবাদ হারতেই কাব্য মারানকে নিয়ে মিমের বন্যা নেটদুনিয়ায়

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ