Advertisement
Advertisement
Holi 2023

হোলি খেলার সময় বিশ্ববিদ্যালয়ের হিন্দু পড়ুয়াদের উপর হামলা পাকিস্তানে, আক্রান্ত ১৫

ফের হিন্দু নির্যাতন পাকিস্তানে!

Hindu students attacked in Punjab University, Lahore for celebrating Holi, 15 injured | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 7, 2023 4:33 pm
  • Updated:March 7, 2023 4:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পাকিস্তানে (Pakistan) হিন্দু নির্যাতন। রঙের উৎসবে শামিল হয়ে হামলার শিকার পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের হিন্দু ছাত্রছাত্রীরা। জানা গিয়েছে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে হিন্দু ধর্মাবলম্বী ছাত্রছাত্রীরা হোলি খেলায় মেতেছিলেন। তা মেনে নেয়নি ইসলামপন্থী (Islamist)ছাত্র সংগঠন। জোর করে তাঁদের রং খেলা বন্ধ করে দেওয়া হয়। তাতে প্রতিবাদ করায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। তাতে ১৫ জন পড়ুয়া আহত হয়েছেন বলে খবর। পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের এই ঘটনায় ফের হিন্দু নির্যাতনের (Hindu) ছবিটা প্রকাশ্যে এল, তা বলাই বাহুল্য।

জানা গিয়েছে, লাহোরের (Lahore) পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত আইন কলেজের হিন্দু ছাত্রছাত্রীরা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ক্যাম্পাসে হোলির আয়োজন করেছিলেন। মঙ্গলবার দুপুরে তাঁরা খেলা শুরু করেন। কিন্তু অভিযোগ, ইসলামি জমিয়ত তুলবা (IJT) নামে কট্টরপন্থী ইসলামিক ছাত্র সংগঠন বাধা দেয়। তাঁদের খেলা জোর করে বন্ধ করে দেওয়া হয়। তাতে হিন্দু ছাত্রছাত্রীরা জানান, কর্তৃপক্ষের অনুমতি নিয়েই তাঁরা হোলি (Holi) খেলছেন। তাতেও কেউ কর্ণপাত করেনি বলে অভিযোগ। এনিয়ে দু’পক্ষের সংঘাত বাঁধে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

Advertisement

[আরও পড়ুন: ডিভোর্স হলেও স্ত্রী’র প্রথম পক্ষের সন্তানের দায়িত্ব নিতে হবে দ্বিতীয় স্বামীকে, বলল দিল্লি হাই কোর্ট]

পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের (University) মুখপাত্র খুররম শাহজাদ জানিয়েছেন, কর্তৃপক্ষের অনুমতি নিয়েই বিশ্ববিদ্যালয়ে হোলির আয়োজন করা হয়েছিল। সেখানে এই পরিস্থিতি কাম্য ছিল না। পুলিশের কাছে এ বিষয়ে বিশদে অভিযোগ জানানো হয়েছে। দোষীদের গ্রেপ্তার করে কড়া শাস্তি চাওয়া হয়। ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্মারকলিপি জমা দিয়েছেন হিন্দু ছাত্রছাত্রীরা।

Advertisement

[আরও পড়ুন: দোলের দিন সকাল থেকে তুঙ্গে ভাংয়ের চাহিদা, খদ্দেরের আবদারে কী জানাল Zomato?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ