BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ওঁকে ভাল লাগে, হাসিটা সুন্দর’, এলন মাস্কের প্রেমে মজলেন তসলিমা নাসরিন?

Published by: Biswadip Dey |    Posted: November 26, 2022 12:05 pm|    Updated: November 26, 2022 12:05 pm

'I like Elon Musk, he has a nice smile', says Taslima Nasreen। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার (Twitter) ঘিরে অশান্তির আঁচ কমার নামই নেই। শীর্ষস্থানীয় মাইক্রোব্লগিং সাইটটি কেনার পর থেকে বহু কর্মী ছাঁটাই করে বিতর্কে জড়িয়েছেন ধনকুবের এলন মাস্ক (Elon Musk)। তাঁর সমালোচনায় মুখর সারা বিশ্ব। কিন্তু এহেন পরিস্থিতিতে তাঁর প্রশংসায় পঞ্চমুখ হলেন লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen)! টুইটারে তসলিমা স্বীকার করলেন তাঁর ভাল লাগে মাস্ককে।

ঠিক কী লিখেছেন তিনি? নিজের পোস্টে তিনি লেখেন, ‘এলন মাস্ককে আমার ভাল লাগে। ওঁর বিপুল অর্থের জন্য নয়। বরং ওঁর হাসিটা বড় সুন্দর।’ আচমকাই লেখিকার এমন পোস্ট ঘিরে জোর চর্চা শুরু নেটদুনিয়ায়। তসলিমার মতের সঙ্গে ঐক্যমত হয়েছেন অনেক নেটিজেন। মেনে নিয়েছেন, মাস্কের হাসিটা সত্য়িই সুন্দর। পাশাপাশি এমন পোস্টের জন্য তাঁকে কটাক্ষও করেছেন অনেকে।

[আরও পড়ুন: দোষীদের শাস্তি দিতে হবে, ২৬/১১ হামলার বর্ষপূর্তিতে পাকিস্তানকে বার্তা জয়শংকরের ]

একজন খোঁচা মেরে লিখেছেন, ‘ওই হাসি কেবল অনেক টাকা থাকলেই আসে।’ আরেকজন তসলিমার নাস্তিকতাকে কটাক্ষ করে লেখেন, ‘কিন্তু উনি যে বিশ্বাস করেন ঈশ্বর রয়েছে!’ পাশাপাশি অনেকেই মাস্কের সমালোচনাও করেছেন ওই পোস্টে। তাঁদের দাবি, মাস্ক যে ভাবে সুন্দর হাসির আড়ালে কর্মী ছাঁটাই করে চলেছেন, তা নিন্দনীয়। সব মিলিয়ে তসলিমার পোস্ট ঘিরে সরগরম নেটপাড়া।

গত ২৭ অক্টোবর টুইটারের মালিক হন মাস্ক। ৪৪ বিলিয়ন ডলার খরচ করে ওই মাইক্রোব্লগিং সাইটটি কিনে নেন তিনি। তারপর থেকে শুরু হয়েছে বিতর্ক। তিনি দায়িত্ব নিয়েই জানিয়েছিলেন, ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও। সিদ্ধান্তের পর থেকেই বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছিলেন। তাঁদের দাবি ছিল, ব্লু টিক কেবলমাত্র অর্থের বিনিময়ে পাওয়ার এই নিয়ম থেকে বিপত্তি হতে পারে। নানা ধরনের ভুয়ো তথ্য ছড়ানো হতে পারে এর সাহায্যে। তাঁদের উদ্বেগ যে অমূলক নয়, তা পরিষ্কার হয়ে গিয়েছে এই ক’দিনেই। এই পরিস্থিতিতে সবাইকে অবাক করে দিচ্ছে তসলিমার প্রশংসা।

[আরও পড়ুন: ভারত জোড়ো যাত্রায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান! বিজেপির দাবিতে শোরগোল, পালটা কংগ্রেসের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে