১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘প্রতিজ্ঞা করছি, আমি সকলের প্রেসিডেন্ট হব’, বার্তা বিডেনের, নেটদুনিয়ায় হাসির খোরাক ট্রাম্প

Published by: Sulaya Singha |    Posted: November 7, 2020 11:21 pm|    Updated: November 7, 2020 11:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আমেরিকা, দেশ চালানোর জন্য আমাকে বেছে নেওয়ায় আমি ধন্য। কাজটা সহজ হবে না। কিন্তু প্রতিজ্ঞা করছি, আমি সকলের প্রেসিডেন্ট হব। যাঁরা আমাকে ভোট করেছেন এবং করেননি, সকলের। আমার উপর যে বিশ্বাসটা দেখিয়েছেন, তা রাখবই।’ পরবর্তী প্রেসিডেন্ট হওয়া নিশ্চিত হতেই টুইটারে আমেরিকাবাসীকে এভাবেই ধন্যবাদ জানালেন জো বিডেন। সঙ্গে পোস্ট করেন একটি ভিডিও।

পেনসিলভেনিয়ার ফলাফল সামনে আসতেই স্পষ্ট হয় হিসেবটা। তারপরই নির্বাচিত প্রেসিডেন্ট হয়ে যান জো বিডেন। আর তখন থেকেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি। উলটোদিকে ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে তৈরি হয়ে যায় মজার মজার মিম। তিনিই যে শেষমেশ ‘জোকারে’ পরিণত হলেন, সেটাই নতুন করে মনে করিয়ে দিলেন নেটিজেনরা। আবার ভোট গণনা চলাকালীনই ভাইরাল হয়ে যায় ট্রাম্পের ভারত সফরের একটি ভিডিও।

মনে আছে? প্রথমবার ভারতে এসে ভাষণ দিতে গিয়ে স্বামী বিবেকানন্দকে কী বলেছিলেন ট্রাম্প? ‘বিবেকামুনন্দ’। আর সেই শব্দ নিয়েই নতুন করে হাসির খোরাকে পরিণত হয়েছেন তিনি। এই শব্দটি নিয়েই একটি মিক্স মিউজিক তৈরি করে ফেলেছেন ব়্যাপার। যার মধ্যে শোনা যাচ্ছে ট্রাম্পের সেই বিতর্কিত মন্তব্যও। যেখানে তিনি বলেছিলেন, “এখানে সবচেয়ে কম বর্ণবিদ্বেষ আমার মধ্যে রয়েছে।” সবমিলিয়ে শনিরাতে নির্বাচনে হেরেও নেটদুনিয়ায় ট্রেন্ডিং সেই ট্রাম্পই। যদিও এখনও হার স্বীকার করতে নারাজ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। ফের হুঙ্কার দিয়ে বলেন, সম্পূর্ণ ফলাফলের থেকে এখনও অনেক দূরে রয়েছে আমেরিকা। অর্থাৎ এখনও ভোট গণনায় বাজি পালটে যেতে পারে বলেই দাবি ট্রাম্পের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement