৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সৌদি আরবের মদিনার কাছে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ৩৫

Published by: Soumya Mukherjee |    Posted: October 17, 2019 2:15 pm|    Updated: October 17, 2019 2:19 pm

In Saudi Arabia, 35 Foreigners Dead As Bus Collides With Excavator

দুর্ঘটনার জেরে জ্বলছে বাস

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি মাটি খোঁড়ার যন্ত্রে ধাক্কা মারল যাত্রীবোঝাই বাস। এর জেরে মৃত্যু হল ৩৫ জনের। ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে সৌদির আরবের ধর্মীয় শহর মদিনা যাওয়ার পথে। জখম হয়েছেন আরও চারজন।

[আরও পড়ুন: কুর্দদের ক্ষতে প্রলেপ দিতে তুরস্কের উপর নিষেধাজ্ঞা জারি ট্রাম্প প্রশাসনের]

বৃহস্পতিবার সৌদি প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এশিয়া ও বিভিন্ন আরব দেশের ৩৯ জন তীর্থযাত্রী বেসরকারি ওই বাসটি ভাড়া করে সৌদি আরবের বিভিন্ন ধর্মীয় স্থানে ঘুরতে বেড়িয়ে ছিলেন। বুধবার স্থানীয় সময় সন্ধে সাতটার সময় মদিনার দিকে আসার সময় মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে।মদিনা থেকে ১৭০ কিলোমিটার দূরে আল আখাল গ্রামের কাছে হিজরা রোডে দাঁড়িয়ে থাকা মাটি খোঁড়ার যন্ত্রে ধাক্কা মারে বাসটি।খবর পেয়ে দুর্ঘটনাস্থলে গিয়ে জখম যাত্রীদের উদ্ধার করেন স্থানীয় বাসিন্দা ও প্রশাসনের লোকেরা। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় আল-হামনা হামনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৩৫ জন যাত্রীকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তাররা। বাকি চারজন যাত্রী গুরুতর জখম অবস্থায় ওই হাসপাতালে ভরতি রয়েছেন।

[আরও পড়ুন:ক্ষুধা মোকাবিলায় বাংলাদেশ ও পাকিস্তানের থেকেও পিছিয়ে ভারত]

স্থানীয় পুলিশ সূত্রে খবর, আল আখাল গ্রামের কাছে রাস্তার কাজ চলছিল। সেই কারণেই মাটি খোঁড়ার ওই যন্ত্রটি রাস্তার ধারে দাঁড় করানো ছিল। সন্ধে সাতটা নাগাদ আচমকা যাত্রীবোঝাই বাসটি ওই যন্ত্রটিতে এসে সজোরে ধাক্কা মারে। এর ফলে চোখের নিমিষে আগুন ধরে যায় বাসটিতে। পরে স্থানীয় বাসিন্দা ও প্রশাসনের লোকেরা জ্বলন্ত ওই বাস থেকে অর্ধদগ্ধ অবস্থায় যাত্রীদের উদ্ধার করে আল হামনা হাসপাতালে নিয়ে যান। কিন্তু, সেখানকার ডাক্তাররা ৩৫ জনের মৃত্যু হয়েছে বলে জানান। বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার ফলেই মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তদন্ত শেষ হলেই এসম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া সম্ভব হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement