BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভারত অনেক উন্নত, দুর্নীতিতেই ডুবেছে পাকিস্তান’, করুণ স্বীকারোক্তি ইমরান খানের

Published by: Biswadip Dey |    Posted: March 5, 2021 12:45 pm|    Updated: March 5, 2021 12:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) থেকে অনেক বেশি উন্নত দেশ ভারত। দুর্নীতিতে ডুবেই শেষ হয়ে গিয়েছে ইসলামাবাদের উন্নয়নের আশা। কোনও পাক বিরোধী ব্যক্তিত্ব নয়, এমন দাবি স্বয়ং পাক প্রধানমন্ত্রীর। বৃহস্পতিবার রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় খোলাখুলি এমনই বিস্ফোরক কথা বলতে শোনা যায় ইমরানকে (Imran Khan)। এদিন তিনি কার্যত স্বীকার করে নিয়েছেন, স্বাধীনতার পর থেকে ভারত যখন একটু একটু করে উন্নয়নের পথে হেঁটেছে পাকিস্তান তখন ক্রমশই পিছিয়ে পড়েছে।

শনিবার পাক সংসদের নিম্নকক্ষে আস্থা ভোটের মাধ্যমে নিজের শক্তিপরীক্ষা হবে ইমরানের। বৃহস্পতিবার সন্ধেয় ভিডিও বার্তায় সেই নিয়ে বক্তব্য রাখেন ইমরান। জানিয়ে দেন, হেরে গেলে গদি ছাড়তেও আপত্তি নেই তাঁর। এরই পাশাপাশি দেশের পরিস্থিতি নিয়েও মুখ খোলেন তিনি। রীতিমতো ভারত বন্দনা করতেও দেখা যায় তাঁকে। ঠিক কী বলেছেন পাক প্রধানমন্ত্রী? তাঁর কথায়, ”আজ থেকে ৫০-৫৫ বছর আগে সারা বিশ্বে উন্নয়নের প্রতীক হিসেবে পাকিস্তানকে ধরা হত। আমাদের দেশের এমনই একটা ভাবমূর্তি ছিল বিশ্বের কাছে। আমেরিকায় গেলে পাক প্রেসিডেন্টকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির থাকতেন মার্কিন প্রেসিডেন্ট।” 

[আরও পড়ুন: পারমাণবিক অস্ত্র ভাণ্ডার বাড়াতে জোর উত্তর কোরিয়ার, উপগ্রহের তোলা ছবি ঘিরে আশঙ্কা]

কিন্তু পরবর্তী সময়ে ক্রমেই নিচের দিকে নামতে থাকে পাকিস্তান। এমন দাবি করে ইমরান বলেন, ”এর সূচনা হয়ে গিয়েছিল ১৯৫০ সালের পর থেকেই। দুর্নীতি আকাশ ছুঁয়ে ফেলতে শুরু করেছিল। দলীয় প্রতীক ছাড়া নির্বাচন শুরু হয় দেশে। সেই সময় থেকেই পাকিস্তানের ভাগ্য বদলে যেতে থাকে।” এরই পাশাপাশি তাঁর কথায় উঠে আসে ভারতের প্রশস্তি। তিনি বলেন, ”ক্রিকেট খেলতে যখন ভারতে যেতাম, তখন মনে হত কোনও গরিব দেশ থেকে এক সম্পদশালী উন্নত দেশে খেলতে এসেছি।”

[আরও পড়ুন: ‘চিন নয়, ভারতের সঙ্গে মজবুত সম্পর্ক চায় কাঠমান্ডু’, বার্তা নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রীর]

প্রসঙ্গত, বছর তিনেক আগে মসনদে বসা ইমরান ক্রমেই কোণঠাসা হয়ে পড়েছেন। বিশেষত, গত বছরের মাঝামাঝি সময় থেকে এগারোটা দলের বিরোধী জোটের প্রতিবাদে ক্রমেই দেওয়ালে ঠেকে গিয়েছে তাঁর পিঠ। অন্যদিকে অস্বস্তি আরও বেড়েছে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স-এর (FATF) ধূসর তালিকা থেকে পাকিস্তান রেহাই না পাওয়ায়। এবার গদি হারানোর মুখে ইমরানের মুখে শোনা গেল উলট পুরাণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement