BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

আমফান বিধ্বস্ত বাংলা ও ওড়িশার পাশে সেবা ইন্টারন্যাশনাল, ১০ হাজার ডলার সাহায্য

Published by: Soumya Mukherjee |    Posted: May 26, 2020 10:30 pm|    Updated: May 26, 2020 10:38 pm

An Images

রান্না করা খাবার বিলির কাজ চলছে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় মাটিতে দাঁড়িয়ে করোনা যুদ্ধে নামা স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল। নিউ ইয়র্ক থেকে ক্যালিফোর্নিয়া সব জায়গাতেই দেখা গিয়েছিল আরএসএসের শাখা সংগঠন সেবা ইন্টারন্যাশনালের সদস্যদের। এবার আমফান বিধ্বস্ত পশ্চিমবঙ্গ এবং ওড়িশাকে সাহায্য করতে এগিয়ে এল আমেরিকায় বসবাসকারী প্রবাসী ভারতীয়দের সেই সংগঠন। মূলত আমেরিকা প্রবাসী বাঙালিদের উদ্যোগেই আমফান বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে তারা।

Amphan disaster relief

 

ইন্দো-আমেরিকান ওই স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে সোমবার জানানো হয়, পশ্চিমবঙ্গ ও ওড়িশার আমফান বিধ্বস্ত উপকূলবর্তী এলাকাগুলির বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়াতে প্রথম দফায় তারা ১০ হাজার মার্কিন ডলার পাঠাচ্ছে। প্রবল এই ঘূর্ণিঝড়ের ফলে যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের পাশে দাঁড়ানোর জন্য সবরকমের চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ল্যাবে রয়েছে তিনটি সক্রিয় করোনা ভাইরাস, চাঞ্চল্যকর স্বীকারোক্তি চিনের ]

এপ্রসঙ্গে সেবা ইন্টার ন্যাশনালের ডিজাস্টার রিকভারির ভাইস প্রেসিডেন্ট স্বদেশ কাটচ বলেন, ‘বিপর্যয়ের এই সময় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে। তাঁদের সবরকম সহযোগিতা করতে সর্বদা প্রস্তুত রয়েছেন সেবা ইন্টারন্যাশনালের সহযোগী সংস্থা ও স্বেচ্ছাসেবকরা। দু দশকের বেশি সময় ধরে ভারতের বিভিন্ন ত্রাণ বিলির সঙ্গে যুক্ত সংস্থাকে সাহায্য করে আসছি আমরা। ইতিমধ্যেই বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে উদ্ধার ও ত্রাণ বিলির কাজ করছেন আমাদের সদস্যরা।’

আরও জানা গিয়েছে, সেবা ইন্টারন্যাশনালের সহযোগী সংগঠন হিসেবে কাজ করা একটি স্বেচ্ছাসেবী সংস্থা(Anita Senmazumdar foundation)-এর তরফে ইতিমধ্যেই লকডাউন ও আমফান ঝড়ের পর মতুয়া সমাজ-সহ বিভিন্ন সম্প্রদায়ের প্রায় ১০ হাজার মানুষের হাতে রান্না করা খাবার তুলে দেওয়া হয়েছে। প্রবাসী বাঙালিদের নিয়ে তৈরি এই সংগঠন আমফান বিধ্বস্ত মানুষের মুখে হাসি ফোটাতে সব চেষ্টা করছে। তাদের লক্ষ্য হল, ভয়াবহ এই সময়ে খিদে যেন কারোর ঘুম না কেড়ে নেয় সেটাই নিশ্চিত করা।

[আরও পড়ুন: ‘প্রয়োজনে যুদ্ধ হবে’, সীমান্ত বিবাদ নিয়ে ভারতকে হুমকি পুঁচকে নেপালের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement