BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইসলামাবাদের ভারতীয় দূতাবাসে ইফতার পার্টিতে হেনস্তা অতিথিদের

Published by: Soumya Mukherjee |    Posted: June 2, 2019 1:31 pm|    Updated: June 2, 2019 1:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলামাবাদের ভারতীয় দূতাবাসে ইফতার পার্টির আয়োজন করেছিলেন হাইকমিশনার অজয় বাসেরিয়া। কিন্তু, আমন্ত্রিত অতিথিদের হেনস্তা করে সেই পার্টি বন্ধ করতে বাধ্য করল পাকিস্তান। শনিবার বিকেলে ঘটা এই ঘটনাকে কেন্দ্র করে দু’দেশের মধ্যে ফের উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। ভারতের পক্ষ থেকে তীব্র নিন্দা করা হলেও পাকিস্তানের তরফে এখনও পর্যন্ত এবিষয়ে কোনও
প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

সূত্রের খবর, শনিবার বিকেলে ভারতীয় দূতাবাসের তরফে ইসলামাবাদের সেরেনা হোটেলে একটি ইফতার পার্টির আয়োজন করা হয়েছিল। কিন্তু, পার্টি চলাকালীন আমন্ত্রিত অতিথিদের জোর করে সরিয়ে নিয়ে যায় পাকিস্তানের নিরাপত্তারক্ষীরা। অনেক অতিথিকে ফোন করে পার্টিতে আসতেও বারণ করা হয়।

[আরও পড়ুন- এস-৪০০ মিসাইল চুক্তির জের, ফাটল ধরছে ভারত-আমেরিকার সম্পর্কে  ]

এপ্রসঙ্গে পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার অজয় বাসেরিয়া বলেন, “আমরা সমস্ত অতিথিদের কাছে ক্ষমাপ্রার্থী। যেভাবে গতকাল সন্ধেয় তাঁদের জোর করে ইফতার পার্টি থেকে সরিয়ে নিয়ে যাওয়া হল তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এভাবে তারা (পাকিস্তান) শুধু কূটনৈতিক সম্পর্ক ও ভদ্রতার প্রাথমিক শর্তকেই লঙ্ঘন করেনি, দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্কেও প্রচণ্ড আঘাত করেছে। এর ফলে ভারত ও পাকিস্তানের সম্পর্কের ক্ষেত্রে খারাপ প্রভাব পড়বে।”

[আরও পড়ুন- ট্রাম্পের সঙ্গে বৈঠক বিফল, কূটনীতিকদের গুলিতে ঝাঁজরা করলেন কিম]

সংবাদমাধ্যম সূত্রে খবর, ভারতীয় দূতাবাসের ডাকে ইফতারে আসা অতিথিদের রীতিমতো ধাক্কা দিয়ে সরিয়ে নিয়ে যেতে দেখা যায় নিরাপত্তারক্ষীদের। কাউকে কাউকে শারীরিক হেনস্তাও করা হয়। পাকিস্তানের বিভিন্ন নিরাপত্তা এজেন্সির কর্মীদের আক্রমণাত্মক মনোভাবের কারণে শতাধিক অতিথি হোটেলের গেট থেকেই ফিরে যান।

এই ঘটনার তীব্র নিন্দা করে ভারতীয় আধিকারিকদের অভিযোগ, অনুষ্ঠানের আগে আমন্ত্রিত অতিথিদের কাছে বিভিন্ন অচেনা নম্বর থেকে ফোন এসেছিল। ইফতারে যোগ দিলে তাঁদের দেখে নেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়। তারপরও যাঁরা ইফতারে এসেছিলেন তাঁদের শারীরিকভাবে হেনস্তা করা হয়েছে। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বেশিরভাগই পাকিস্তানের নাগরিক ছিলেন। নিজেদের দেশের মানুষের সঙ্গে পাকিস্তানের এই আচরণ সবাইকে অবাক করেছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement