BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

‘এটা আমার বা জো বিডেনের নয়, আমেরিকার আত্মার জয়’, বলছেন কমলা হ্যারিস

Published by: Soumya Mukherjee |    Posted: November 7, 2020 11:10 pm|    Updated: November 7, 2020 11:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এটা আমার বা জো বিডেনের নয়, আমেরিকার আত্মা ও আমাদের লড়াই করার মানসিকতার জয়। এখন আমাদের অনেক কাজ করতে হবে। এবার সেগুলো শুরু করা যাক।’ ভারতীয় সময় শনিবার রাতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়ার পর টুইট করে একথা জানালেন কমলা হ্যারিস (Kamala Harris)।

ভোটগণনা শুরু হওয়ার পরেই এটা স্পষ্ট হয়ে গিয়েছিল যে এবার ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হতে চলেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন (Joe Biden)। ভারতীয় সময় শনিবার রাতে ফলাফল প্রকাশ হওয়ার পরেই টুইট করে দেশবাসীকে ধন্যবাদ জানান জো। তিনি লেখেন, ‘আমেরিকা, আমাদের মহান এই দেশের নেতৃত্ব দেওয়ার জন্য আমাকে বেছে নেওয়ায় গর্বিত বোধ করছি। আমাদের কাজ শক্ত হলেও আমি আপনাদের আশ্বস্ত করছি যে সবার প্রেসিডেন্ট হিসেবে কাজ করব। সে আপনি আমাকে ভোট দিন আর না দিন।’

[আরও পড়ুন: প্রত্যাশামতোই পেনসিলভেনিয়া পেল ডেমোক্র্যাটরা, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত বিডেন]

প্রসঙ্গত উল্লেখ্য, ভাইস প্রেসিডেন্ট পদে বসে শনিবার আমেরিকায় নতুন এক ইতিহাসের সৃষ্টি করলেন ক্যালিফোর্নিয়ার ৫৬ বছরের সেনেটর কমলা। মার্কিন রাজনীতিতে নজির গড়ে এই প্রথম ভাইস প্রেসিডেন্ট পদে বসলেন কোনও কৃষ্ণাঙ্গ মহিলা।

মার্কিন মুলুকের নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে ছিল তামিলনাড়ুর থিরুভারুর জেলার পাইগানাডু গ্রামের বাসিন্দারাও। গ্রামের নাতনি কমলার জন্য মঙ্গলবার সকাল থেকেই গ্রামের ধর্মশাস্ত্র মন্দিরে শুরু হয়েছিল পুজো। তাঁদের সবার প্রার্থনা শেষ পর্যন্ত পূরণ করলেন ভগবান।

[আরও পড়ুন: নিষেধাজ্ঞায় ভয় পায় না ইরান, পরবর্তী মার্কিন প্রেসিডেন্টকে বার্তা রৌহানির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement