Advertisement
Advertisement

Breaking News

Ebrahim Raisi

কপ্টার দুর্ঘটনায় মৃত্যু প্রেসিডেন্ট রাইসির! জানাল ইরানের জাতীয় সংবাদমাধ্যম

রবিবার প্রাকৃতিক দুর্যোগের জেরে দুর্ঘটনার কবলে পড়েছিল ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার। দুর্ঘটনার সময় রাইসির সঙ্গেই ছিলেন ইরানের বিদেশমন্ত্রীও।

Iranian President Ebrahim Raisi died after his helicopter crashed

ফাইল ছবি।

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:May 20, 2024 9:58 am
  • Updated:May 20, 2024 10:58 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি! সোমবার সকালে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করল ইরানের জাতীয় সংবাদমাধ্যম। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে রাইসির সঙ্গে থাকা ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানেরও। জানা গিয়েছে, চপারটিতে থাকা অন্য আধিকারিকরাও আর কেউ বেঁচে নেই। সোমবার সকালেই উদ্ধারকারীরা খোঁজ পেয়েছিলেন রাইসির কপ্টারের।       

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে আরস নদীর উপরে একটি বাঁধ উদ্বোধন করার কথা ছিল রাইসির। সেই কর্মসূচিই ভয়ংকর বিপদ ডেকে আনে। একটি পার্বত্য অঞ্চল পেরিয়ে যাওয়ার সময় কপ্টারটি নিয়ন্ত্রণ হারায়। মূলত প্রবল বৃষ্টি এবং ঘন কুয়াশায় পথ হারিয়ে ফেলেছিলেন পাইলট। এর পর সেটি উত্তর-পশ্চিম ইরানের একটি পাহাড়ে আছড়ে পড়ে। ওই এলাকাটি তেহরান শহর থেকে ৬০০ কিলোমিটার দূরে। পূর্ব আজারবাইজানের অংশ। শুরুতে জানা গিয়েছিল, চপারটিকে বাজেভাবে জরুরি অবতরণ করানো হয়। যদিও পরে জানা যায়, সেটি পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়েছে।

Advertisement

এর পর যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়। তবে খারাপ আবহাওয়ার জন্য তল্লাশি চালাতে বেশ অসুবিধায় পড়তে হয় উদ্ধারকারী দলকে। রাতভর তল্লাশি চালানো হয়। অবশেষে দুর্ঘটনার ১২ ঘণ্টা পর সোমবার সকালে রাইসির কপ্টারটির খোঁজ পান উদ্ধারকারীরা। তখনই তাঁরা সংবাদমাধ্যমে জানান, হেলিকপ্টারটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গিয়েছে। পরিস্থিতি খুবই খারাপ। ফলে কারওরই আর বেঁচে থাকার সম্ভাবনা নেই। এর কিছুক্ষণ পরই ইরানের জাতীয় সংবাদমাধ্যম রাইসি ও বিদেশমন্ত্রী আমিরাবদোল্লাহিয়ানের মৃত্যুর খবর নিশ্চিত করে। 

[আরও পড়ুন: ইজরায়েলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল নয়াদিল্লির বন্ধু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ