BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘মহিলা-শিশুরা জন্তু, তবে তাঁদের অধিকার আছে’, বেফাঁস ইজরায়েলি প্রধানমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: November 28, 2020 3:18 pm|    Updated: November 28, 2020 3:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলারা নাকি জন্তু-জানোয়ার! তাই তাঁদের উপর অত্যাচার করা উচিত নয়। মহিলাদের (Women) বিরুদ্ধে হিংসা কমানোর বিষয় কথা বলতে গিয়ে এমনই বেফাঁস মন্তব্য করে বসলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Israeli Prime Minister Benjamin Netanyahu)। সঙ্গে সঙ্গে তুমুল শোরগোল পড়ে যায়। সেই বিতর্ক চাপা দিতে গিয়ে প্রধানমন্ত্রীর সাফাই, তিনি এই তুলনা টানেননি। বরং মহিলাদের উপর অত্যাচার প্রসঙ্গে উদাহরণ দিতে গিয়েছিলেন। কিন্তু তাঁর গোটা বক্তব্যের একটা অংশ কেটে প্রচার করা হচ্ছে।

২৫ নভেম্বর ছিল ‘মহিলাদের বিরুদ্ধে হিংসা দূরীকরণের আন্তর্জাতিক দিবস’। সেই উপলক্ষেই ইজরায়েলের আইনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু। বলেন, “মহিলারা কোনও পশু নন যে তাঁদের উপর অত্যাচার করা যাবে। এখন তো পশুদের উপরেও অত্যাচার করা যায় না। পশুদের প্রতি আমাদের সমবেদনাও রয়েছে। সব মহিলাই পশু, সব শিশুও পশু। ইচ্ছেমতো তাদের গায়ে হাত তোলা যায় না। তাঁদের প্রত্যেকের অধিকার রয়েছে।”

[আরও পড়ুন : মুম্বই হামলায় অভিযুক্ত সাজিদ মীরের হদিশ দিলেই কোটি টাকা পুরস্কার, ঘোষণা আমেরিকার]

ব্যস আর যান কোথায়! মুহুর্তের মধ্যে তাঁর এই মন্তব্য নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। তাঁর এই মন্তব্যের তুমুল সমালোচনা শুরু হয়। দেশে-বিদেশে নিন্দার ঝড় ওঠে। কীভাবে জন্তু-জানোয়ারের (Animals) সঙ্গে মহিলাদের তুলনা করা যায়, তা নিয়েও প্রশ্ন উঠছে। বিতর্ক থামাতে তড়িঘড়ি পালটা বিবৃতি দেয় প্রধানমন্ত্রীর দপ্তর।

নেতানিয়াহুর সাফাই, “নারী সুরক্ষা নিয়ে কথা বলছিলাম। মহিলাদের উপর হওয়া অত্যাচারের প্রতিবাদও করেছি। অথচ বক্তৃতার একটা অংশ তুলে ধরা হয়েছে। যেখানে মহিলাদের উপর অত্যাচার নিয়ে বলতে গিয়ে পশুর কথা টেনে এনেছিলাম। কিন্তু মহিলাদের সঙ্গে পশুদের তুলনা করিনি।”

[আরও পড়ুন : নাইজেরিয়া উপকূলে জলদস্যুদের কবলে ৪ ভারতীয় নাবিক, উদ্ধারে তৎপর সরকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement