BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ইসলাম রক্ষার্থে অতি উৎসাহী যুবকদের কাণ্ড’, শ্রীলঙ্কার কর্মীর খুন নিয়ে বিতর্কিত মন্তব্য পাক মন্ত্রীর

Published by: Kishore Ghosh |    Posted: December 6, 2021 6:31 pm|    Updated: December 9, 2021 11:49 pm

It happens all the time, Pak defence minister on lynching Sri Lankan man | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি শ্রীলঙ্কার (Sri Lanka) এক নাগরিককে গণপিটুনি দিয়ে খুন ও পরে তাঁর দেহ পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটে পাকিস্তানের শিয়ালকোটে (Sialkot city of Pakistan)। যে ঘটনার নিন্দা করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (PM Imran Khan)। আজ পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী (Defense Minister of Pakistan) সাফাই দিলেন, “কিছু আবেগপ্রবণ মুসলিম যুবকের কাণ্ড, এমনটা হয়েই থাকে।” পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক (Pervez Khattak) আরও বলেন, “যখন যুবকরা মনে করে ইসলাম আক্রান্ত হচ্ছে, তখন তা রক্ষা করার চেষ্টা করে থাকে তাঁরা।”

শুক্রবার পাকিস্তানের শিয়ালকোটে এক শ্রীলঙ্কান নাগরিককে নৃশংসভাবে খুন করা হয়। উত্তেজিত জনতার অভিযোগ ছিল, চল্লিশোর্ধ্ব ওই ব্যক্তি পাকিস্তানের মৌলবাদী সংগঠন ‘তহেরিক-ই-লাব্বাইক পাকিস্তান’ তথা টিএলপির (TLP) একটি পোস্টার ছিঁড়ে ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন। দাবি, ওই পোস্টারে কোরানের কিছু অংশ লেখা ছিল। দু’জন কর্মী তাঁকে পোস্টারটি ছিঁড়তে দেখেছিলেন। এরপর বিষয়টি রটে গেলে জনরোষের সৃষ্টি হয়।

[আরও পড়ুন: সেনার বিরুদ্ধে প্রচারের অভিযোগ, জুন্টা আদালতের নির্দেশে ফের কারাগারে মায়ানমারের নেত্রী সু কি]

কিছুক্ষণের মধ্যেই ওই শ্রীলঙ্কান কর্মীর উপরে চড়াও হয় ক্রুদ্ধ জনতা। একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে দেখা গিয়েছে একদল লোক স্লোগান দিতে দিতে এগিয়ে যাচ্ছে। পরে ওই ব্যক্তিকে খুন করে পুড়িয়ে দেয় তারা। এই বিষয়েই পাকিস্তানি সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে সে দেশের প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক বলেন, “যা হয়েছে ভাল হয়নি। আসলে কিছু উৎসাহী যুবক আবেগপ্রবণ হয়ে এই কাজ করে ফেলেছে। এমনটা হয়েই থাক। যখন (মুসলিম) যুবকদের মনে হয় ইসলাম আক্রান্ত হচ্ছে, তখন তা রক্ষা করার চেষ্টা করে থাকে তারা।”

যদিও এদিনই একটি টুইটে ভিন্ন মত জানান পারভেজ। লেখেন, “শ্রীলঙ্কান নাগরিকের নৃশংস হত্যার ঘটনাকে কড়াভাবে নিন্দা করছি। এই ঘটনা পাকিস্তানের চরিত্র নয়। পাকিস্তান যে কোনও ধরনের উগ্রতার বিরোধী। যারা এই ঘটনার জন্য দায়ী তাদের বিচার হবে।”

[আরও পড়ুন: যৌন কেলেঙ্কারি থেকে ভাইকে বাঁচানোর চেষ্টা! চাকরি খোয়ালেন জনপ্রিয় সঞ্চালক]

প্রসঙ্গত, শুক্রবারই ইমরান খান টুইট করে দিনটিকে পাকিস্তানের কাছে ‘লজ্জার দিন’ বলে জানিয়েছিলেন। ইমরান লেখেন, “শিয়ালকোটে শ্রীলঙ্কার ম্যানেজারকে পুড়িয়ে মারার ভয়াবহ ঘটনাটি পাকিস্তানের কাছে এক লজ্জার দিন। আমি তদন্তের বিষয়ে খোঁজ নিচ্ছি। যারা যারা এই কাণ্ডের সঙ্গে জড়িত তাদের আইনত কঠোর শাস্তি দেওয়া হবে। শুরু হয়েছে গ্রেপ্তারি ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে