BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

থামছে না মৃত্যু মিছিল, একদিনে ইটালিতে করোনার বলি ৩৬৮ জন

Published by: Soumya Mukherjee |    Posted: March 16, 2020 3:44 pm|    Updated: March 16, 2020 3:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে ইটালি(Italy)-তে মৃত্যু মিছিল অব‌্যাহত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হল ৩৬৮ জনের। এর আগে করোনার জেরে একসঙ্গে এত জনের মৃত্যু হয়নি। ফলে করোনার ভরকেন্দ্র যে এখন ইটালি। তা নিয়ে কারও কোনও সন্দেহ নেই। বিশ্বব্যাপী এই মহামারির কবলে তছনছ হয়ে গিয়েছে সেখানকার জনজীবন। এখনও পর্যন্ত মারা গিয়েছেন মোট ১৮০৯ জন। মিলানের ব্যবসা কেন্দ্র হিসেবে পরিচিত শুধু লম্বার্ডি এলাকাতেই মারা গেছে ১২১৮ জন। মোট মৃতের সংখ‌্যা ১,৮০৯ আর আক্রান্ত ২৪,৭৪৭ জন। এছাড়া স্পেনেও একদিনে ১০০ জনের মৃত্যু হয়েছে।

পরিস্থিতি এমন জায়গায় গিয়েছে যে ইউরোপের বেশিরভাগ দেশের সীমান্তই সিল করে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই করোনার সংক্রমণ ঠেকাতে ইটালি সরকার দেশবাসীকে খুব প্রয়োজন না পড়লে রাস্তায় বেরতে নিষেধ করেছে। এই পরিস্থিতিতে ঘরে আটকে থেকেও বারান্দায় বেরিয়ে, ছাদে উঠে বা জানলায় দাঁড়িয়ে মোবাইলের টর্চ লাইট জ্বেলে ঐক‌্য প্রর্দশন করলেন ইটালির নাগরিকরা। রবিবার রাতে রোমের গারবাতেলা শহরের অনেক বাসিন্দা মোবাইলের টর্চ জ্বেলে, কেউ মোমবাতি জ্বালিয়ে বা ফ্ল‌্যাশলাইট জ্বালিয়ে দেশাত্মবোধক গান গেয়ে মৃত্যুভয় দূর করার বার্তা দেন।

[আরও পড়ুন: মহামারি রুখতে কী ওষুধ? করোনা রোধে পরীক্ষামূলক প্রয়োগে নামছে আমেরিকা ]

 

চিনের পর ইউরোপই এখন এই মহামারির চারণভূমিতে পরিণত হয়েছে। যার মধ্যে সবথেকে খারাপ অবস্থা ইটালির। সংক্রমণ রুখতে গত সোমবার নাগরিকদের বাড়ি থেকে বেরোনোর উপর নিষেধাজ্ঞা জারি করে ইটালি সরকার। জানানো হয়, খাবার আর ওষুধের দোকান ছাড়া অন্য সব কিছু বন্ধ থাকবে।

[আরও পড়ুন: কাজে যোগ দিতে চাইছেন না জওয়ানরা, করোনার মারে বেকায়দায় পাক সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement