BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

আরও ধনী হলেন বিশ্বের ধনীতম ব্যক্তি Jeff Bezos, গড়লেন আয়ের নয়া রেকর্ড

Published by: Biswadip Dey |    Posted: July 7, 2021 6:30 pm|    Updated: July 7, 2021 6:55 pm

Jeff Bezos hits wealth record of $211 billion after Pentagon move | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি এমনিতেই বিশ্বের ধনীতম ব্যক্তি। কিন্তু কথাতেই বলে ঈশ্বর যখন দেন, তখন ছপ্পর ফুঁড়েই দেন। এবার পেন্টাগনের (Pentagon) দৌলতে রেকর্ড পরিমাণে বাড়ল জেফ বেজোসের (Jeff Bezos) সম্পত্তির পরিমাণ। এই মুহূর্তে তাঁর সম্পত্তির পরিমাণ ২১ হাজার কোটি ডলার! ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ১৬ লক্ষ কোটি টাকায়।

কিন্তু কী করে নতুন করে জোয়ার এল তাঁর সম্পদের পরিমাণে? আসলে বেজোসের সংস্থা আমাজনের (Amazon) অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী মাইক্রোসফটের সঙ্গে ক্লাউড কম্পিউটিংয়ের চুক্তি বাতিল করেছে পেন্টাগন। এর প্রভাবেই রাতারাতি আমাজনের শেয়ার বেড়ে গিয়েছে ৪.৭ শতাংশ। ফলে বেজোসের সম্পত্তি বাড়ল ৮৪০ কোটি ডলার তথা ৬ লক্ষ ২৭ কোটি টাকারও বেশি।

[আরও পড়ুন: আসছে তালিবান! আফগানিস্তান থেকে নাগরিকদের ফিরিয়ে আনতে চলেছে ভারত]

গত জানুয়ারিতে প্রকাশিত ব্লুমবার্গ বিলিওনেয়ার্স ইনডেক্সের (Bloomberg Billionaires Index) রিপোর্ট থেকে জানা যায়, সম্পদের বিচারে জেফ বেজোসের সবথেকে কাছাকাছি আসতে পেরেছেন টেসলা কর্তা এলন মাস্ক (Elon Musk)। তখনও তাঁদের মধ্যে টক্কর ছিল। কিন্তু মার্চের পরে জেফ অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন মাস্ককে। এবার সেই পরিমাণ আরও বাড়ল। ২০২০ সালেও কিন্তু আমাজনের শেয়ারের মূল্য অনেকটাই বেড়েছিল। কিন্তু এবছর তিনি যেন নিজেই নিজেকে টপকে গেলেন নয়া নজিরে।

গত কয়েক মাসে বেশ কয়েকটি তথ্যপ্রযুক্তি সংস্থার শেয়ার বেড়েছে। তার মধ্যে এলন মাস্কের সংস্থা উপরের সারিতে রয়েছে। যার দৌলতে মাস্কের সম্পত্তিও কিন্তু আকাশছোঁয়া। সারা বিশ্বের নিরিখে ধনীদের তালিকায় তৃতীয় নাম ফরাসি বিলাসদ্রব্যের নির্মাতা বার্নার্ড আর্নল্ট।

[আরও পড়ুন: রোমের হাসপাতালে অস্ত্রোপচার পোপ ফ্রান্সিসের, কেমন আছেন এখন?]

প্রসঙ্গত, তালিকার অনেকটা পিছনে থাকলেও গৌতম আদানিও (Gautam Adani) কিন্তু চমকে দিয়েছেন দেড় বছরে তাঁর উত্থানের খতিয়ানে। গত মার্চের হিসেবে সম্পত্তি বৃদ্ধির দিক থেকে দুই মার্কিন ধনকুবের মাস্ক-বেজোসকে পিছনে ফেলে দিয়েছিলেন তিনি। যদিও পরে গত মাসে একধাক্কায় শেয়ার পড়ে যাওয়ায় সমস্যায় পড়তে হয়েছে তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement