১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাইডেনের সঙ্গে ঠান্ডা লড়াই চলছে কমলা হ্যারিসের! মুখ খুললেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

Published by: Biswadip Dey |    Posted: November 18, 2021 9:34 pm|    Updated: November 18, 2021 9:34 pm

Kamala Harris denies rift with Biden। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জো বাইডেন (Joe Biden) ও কমলা হ্যারিসের (Kamala Harris) মধ্যে কি ‘মধুচন্দ্রিমা’ শেষ হওয়ার মুখে! গুঞ্জন শোনা যাচ্ছে, আমেরিকার প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের মধ্যে শুরু হয়েছে ঠান্ডা লড়াই। তাঁদের মধ্য়ে বোঝাপড়া একেবারেই তলানিতে। কয়েকদিন ধরেই এই সম্ভাবনার কথা শোনা গেলেও এতদিন নীরব ছিলেন বাইডেন ও ভারতীয় বংশোদ্ভূত কমলা। অবশেষে বৃহস্পতিবার এবিষয়ে মুখ খুললেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট। সাফ জানিয়ে দিলেন, তাঁর সঙ্গে বাইডেনের বোঝাপড়ায় কোনও সমস্যা নেই।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় কমলা হ্যারিস জানিয়েছেন, ”আমরা কাজ করে চলেছি। এবং একযোগেই করে চলেছি।” তাঁর ক্ষমতার কি সঠিক ব্যবহার করছে না হোয়াইট হাউস? এই প্রশ্নের উত্তর দিতে গিয়েও কমলা জানিয়েছেন, তাঁর কখনওই মনে হয়নি কোনও ভাবে তাঁর ক্ষমতাকে ঠিক ভাবে ব্যবহার করা হচ্ছে না। নতুন প্রশাসন যেভাবে কাজ করে চলেছে তাতে তিনি ”অত্যন্ত উৎসাহিত” বলেই জানিয়েছেন কমলা। সেই সঙ্গে তিনি পরিষ্কার করে দিয়েছেন, তাঁর এবং বাইডেনের অনেক কাজ একসঙ্গে করার আছে।

[আরও পড়ুন: আরও ক্ষুধার্থ ‘ড্রাগন’, ডোকলামের কাছে ভুটানের জমি দখল করে গ্রাম বানিয়েছে চিন]

বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল বাইডেন-কমলা সম্পর্কের অবনতির কথা। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন দাবি করে, ‘ওয়েস্ট উইং’ নিয়েই সমস্যার সূত্রপাত। আসলে হোয়াইট হাউসের কর্তাদেরই এককথায় ওই নামে বোঝানো হয়। এই নামে পুরনো টিভি ধারাবাহিকও আছে। বলা হচ্ছিল, ওয়েস্ট উইং কমলার প্রতি এখন আর সদয় নয়। পাশাপাশি বলা হয় কমলাও নাকি মার্কিন প্রশাসনের উপরে রুষ্ট। সব মিলিয়ে কমলার ক্রমশ কোণঠাসা হয়ে পড়া নিয়ে ক্রমশই জোরাল হচ্ছিল গুঞ্জন। আপাতত কমলার বিবৃতিতে সেই গুঞ্জন ধামাচাপা পড়বে বলেই মনে করা হচ্ছে।

গত বছরের নভেম্বরে আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হন কমলা হ্যারিস। আমেরিকায় নতুন এক ইতিহাস সৃষ্টি করেন ক্যালিফোর্নিয়ার ৫৬ বছরের সেনেটর। মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়ার পর টুইট করে কমলা হ্যারিস জানিয়ে দিয়েছিলেন, ”এটা আমার বা জো বিডেনের নয়, আমেরিকার আত্মা ও আমাদের লড়াই করার মানসিকতার জয়।”

[আরও পড়ুন: ফিলিপিন্সের নৌকায় হামলা চিনা উপকূলরক্ষী বাহিনীর, দক্ষিণ চিন সাগরে তুঙ্গে উত্তেজনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে