০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমলা হ্যারিস নয়, মার্কিন প্রেসিডেন্ট পদের যোগ্য ইভাঙ্কা, দাবি ট্রাম্পের

Published by: Monishankar Choudhury |    Posted: August 29, 2020 4:15 pm|    Updated: August 29, 2020 4:19 pm

Kamala Harris not competent to be US President, Ivanka is: Donald Trump

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে মার্কিন রাজনীতিতে বেনজির মৌখিক সংঘাতে জড়িয়েছে রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক পার্টি। ময়দানে বিরোধী পক্ষের প্রতি ন্যূনতম সৌজন্যটুকু যেন হারিয়ে গিয়েছে। এহেন পরিস্থিতিতে বিরোধী শিবিরের প্রতি তোপ দেগে আসন্ন নির্বাচনে রাষ্ট্রপতি পদপ্রার্থী তথা বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) মন্তব্য করেন, মার্কিন প্রেসিডেন্ট পদের জন্য কমলা হ্যারিস যোগ্য নন। ওই পদের জন্য উপযুক্ত ইভাঙ্কা ট্রাম্প।

[আরও পড়ুন: ভারতীয়দের মন জয়ের চেষ্টা, কমলা হ্যারিসের প্রেস সচিব পদে ‘দেশি গার্ল’ সাবরিনা সিং]

শুক্রবার ভোটারদের মন পেতে নিউ হ্যাম্পশায়ার শহরে নির্বাচনী সভায় ভাষণ দেন প্রেসিডেন্ট ট্রাম্প। সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, “মার্কিন প্রেসিডেন্ট পদে একজন মহিলা বসবেন এই বিষয়টি আমি সমর্থন করি। কিন্তু তা বলে, কমলার সেই যোগ্যতা নেই, বরং প্রেসিডেন্ট পদে ইভাঙ্কা ভাল কাজ করতে পারবে।” শুধু তাই নয়, ডেমোক্র্যাটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট পদের প্রার্থী কমলা হ্যারিসের বিরুদ্ধে সুর চড়িয়ে ট্রাম্প আরও বলেন, “গত বার ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীর দৌড় থেকে নিজেই সরে দাঁড়িয়েছিলেন কমলা। কারণ শুরুটা ভাল করলেও, তাঁর জনপ্রিয়তা একেবারেই কমে গিয়েছিল। তাই বাধ্য হয়ে তাঁকে সরে দাঁড়াতে হয়। আমেরিকাকে ধ্বংস করে দেবে এই বিডেন-হ্যারিস জুটি।”

উল্লেখ্য, জামাইকান ও ভারতীয় বাবা-মার সন্তান কমলা ডেমোক্র্যাট দলের এক তারকা প্রার্থী ছিলেন। ২০১৭ সালে প্রথম অ-শ্বেতাঙ্গ মহিলা সেনেটর হিসেবে ক্যালিফর্নিয়া থেকে নির্বাচিত হন কমলা। তার আগে সানফ্রান্সিস্কোর ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ও ক্যালিফর্নিয়ার অ্যাটর্নি জেনারেল পদে ছিলেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অন্যতম প্রধান সমালোচকও তিনি। কমলাকে নিয়ে পাঁচ জন ডেমোক্র্যাট প্রার্থী প্রেসিডেন্ট লড়াইয়ে নেমেছিলেন। তাঁদের মধ্যে ছিলেন বিডেন এবং কমলা। এবার তাঁরা যৌথভাবে লড়বেন রিপাবলিকানদের বিরুদ্ধে। অন্য দিকে, রিপাবলিকান দলের তুরুপের তাস এখনও ডোনাল্ড ট্রাম্প-ই।

[আরও পড়ুন: ইতিহাসে প্রথম, আমেরিকার ভাইস প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে