BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয়দের মন জয়ের চেষ্টা, কমলা হ্যারিসের প্রেস সচিব পদে ‘দেশি গার্ল’ সাবরিনা সিং

Published by: Soumya Mukherjee |    Posted: August 18, 2020 1:18 pm|    Updated: August 18, 2020 1:18 pm

Sabrina Singh makes 1st Indian-American press secretary to US VP nominee

সাবরিনা সিং ও কমলা হ্যারিস

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবাসী ভারতীয়দের মন জয় করার জন্য এবার ‘দেশি গার্ল’ সাবরিনা সিংকে নিজের প্রেস সচিব পদে নিযুক্ত করলেন কমলা হ্যারিস (Kamala Harris)। একদা তামিলনাড়ুর ঘরের মেয়ে কমলার প্রেস সচিব হলেন পাঞ্জাবের সংস্পর্শে থাকা সাবরিনা সিং। অর্থাৎ আমেরিকার রাজনীতি এবং আসন্ন ভোট যুদ্ধে বড় ভূমিকা নিতে চলেছেন ভারতীয়রাই। মার্কিন রাজনীতিতে বাদামি চামড়া তথা দেশি গার্লদের এই আধিপত্য বিস্তারে গর্বিত দুনিয়ার সব ভারতীয়ই।

সূত্রের খবর, ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলার ভোট যুদ্ধ এবং প্রচারের সব কিছু দেখভাল করবেন প্রেস সচিব সাবরিনা সিং (Sabrina Singh)। কারণ, রীতি অনুসারে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে কোনও প্রার্থীর প্রেস সচিবের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। এবার সেই ভূমিকা পালন করতে চলেছেন ৩২ বছরের সাবরিনা।

[আরও পড়ুন: স্পেনের সদ্য আবিষ্কৃত পর্বতশৃঙ্গের নামকরণ হচ্ছে ভারতীয় জেলাশাসকের নামে, কেন জানেন? ]

এই খবর পাওয়ার পরেই সাবরিনা টুইট করেন, ‘কমলা হ্যারিসের প্রেস সচিব হিসেবে ভোটের এই লড়াইয়ের যোগ দিতে পেরে আমি খুব উচ্ছ্বসিত। নভেম্বরে জিতে সরকারি কাজে যোগ দেওয়ার অপেক্ষা করতে পারছি না।’

প্রসঙ্গত উল্লেখ্য, লস অ্যাঞ্জেলসের বাসিন্দা সাবরিনার এর আগে ডেমোক্র্যাট পদপ্রার্থীদের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে। নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র মাইক ব্লুমবার্গ প্রেসিডেন্ট পদের দৌড়ে থাকাকালীন তাঁদের মুখপাত্র হিসেবে কাজ করেছেন সাবরিনা। আর সাবরিনার দাদু সর্দার জে জে সিং চল্লিশের দশকে আমেরিকায় এসে বর্ণবৈষম্যের বিরুদ্ধে লড়েছিলেন।

[আরও পড়ুন: স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে জাপানের প্রধানমন্ত্রী, তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে