Advertisement
Advertisement
Khalistani leader Pannun

এবার বম্বে স্টক এক্সচেঞ্জে ‘হামলা’র হুমকি পান্নুনের!

পান্নুনকে গ্লোবাল টেররিস্ট তকমা দিয়েছে ভারত।

Khalistani leader Pannun threatens to target BSE and NSE। Sangbad Pratidin

ফাইল চিত্র।

Published by: Biswadip Dey
  • Posted:January 3, 2024 10:44 am
  • Updated:January 3, 2024 10:44 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বম্বে স্টক এক্সচেঞ্জ বিস্ফোরণে উড়িয়ে দেব! এমনই মারাত্মক হুমকি দিল খলিস্তানি নেতা গুরপতওয়ান্ত সিং পান্নুন। ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বইয়ে সিরিয়াল ব্লাস্ট হয়েছিল। এমন হুমকিতে সেই কথা মনে পড়ে যেতে বাধ্য। তবে এ ঠিক তেমন বিস্ফোরণের হুমকি নয়। বম্বে স্টক এক্সচেঞ্জের বিল্ডিং ধ্বংস করার কথা বলা হচ্ছে না। শিখস ফর জাস্টিস সংগঠনের প্রতিষ্ঠাতা পান্নুনের (Gurpatwant Singh Pannun) দাবি, ‘ভারতের অর্থনৈতিক অবস্থাকে ধ্বংস করার লক্ষ্য নিয়েই বম্বে স্টক এক্সচেঞ্জে হামলা চালানো হবে। পাশাপাশি ব্যাঙ্ক, কর্পোরেট সেক্টরও বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে।’

গোয়েন্দা সূত্রে খবর, পৃথক রাজ্য খলিস্তান (Khalistan) তৈরির রেফারেন্ডাম ব্যর্থ হয়েছে। এবার অন্য উপায় খলিস্তান ক্যাম্পেন চালানোর পরিকল্পনা নিয়েছে গুরপতওয়ান্ত সিং পান্নুন। বিদেশি এজেন্সির চর হিসেবে কাজ করছে এই ব্যক্তি। বাক স্বাধীনতার দোহাই দিয়ে পান্নুনকে গার্ড করছে বিদেশি সংস্থাগুলি। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার চক্রান্ত করা হয়েছিল। সম্প্রতি তার একটি ভিডিওতে পান্নুনকে প্রশ্ন করতে দেখা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল কোন স্তরের নিরাপত্তা পান। এবার অর্থনৈতিক স্থিতাবস্থা নষ্ট করা তার লক্ষ্য। পান্নুনকে গ্লোবাল টেররিস্ট তকমা দিয়েছে ভারত।

Advertisement

[আরও পড়ুন: উঠল দেশজুড়ে চলা ট্রাক ধর্মঘট, তবু রাতভর দীর্ঘ লাইন পেট্রল পাম্পে]

খলিস্তানি বিচ্ছিন্নতাবাদী নেতা পান্নুনের খুনের ষড়যন্ত্রের অভিযোগ তোলা হয়েছে ভারতীয় নিখিল গুপ্তার বিরুদ্ধে। মার্কিনদের অভিযোগ নস্যাৎ করে দিয়েছে বিদেশ মন্ত্রক। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়েছেন, এই ধরনের অভিযোগ সরকারি নীতির পরিপন্থী। খলিস্তানি নেতার বিরুদ্ধে অপরাধ সংক্রান্ত একাধিক অভিযোগ রয়েছে। তবে এই খুনের ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণসাপেক্ষ। এর আগে এই খলিস্তানি জঙ্গি নেতা হুঁশিয়ারি দিয়েছিল ক্রিকেট ওয়ার্ল্ড কাপের ফাইনাল ম্যাচ বন্ধ করে দেবে। তবে তেমন ঘটনা ঘটেনি। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নির্বিঘ্নেই অনুষ্ঠিত হয়েছে ফাইনাল ম্যাচ।

Advertisement

[আরও পড়ুন: বিতর্কের মাঝেই আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন বজরং পুনিয়া-সহ ৫ কুস্তিগির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ