BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রাকের মধ্যে মিলল ৩৯টি মৃতদেহ, আতঙ্কে স্তব্ধ লন্ডন

Published by: Monishankar Choudhury |    Posted: October 24, 2019 11:48 am|    Updated: October 24, 2019 11:48 am

39 bodies found in truck container in southeast England

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবাইকে চমকে দিয়ে লাশ ভরতি ট্রাক আটক করল ব্রিটিশ পুলিশ। বুধবার পূর্ব লন্ডন থেকে একটি ট্রাক আটক করে অ্যাসেক্স পুলিশ। সেই ট্রাকের কন্টেনার থেকে মিলেছে ৩৯টি মৃতদেহ।
জানা গিয়েছে, বুলগেরিয়া থেকে নিয়ে আসা হচ্ছিল ট্রাকটিকে।

পুলিশ জানিয়েছে, ওই মৃতদেহগুলির মধ্যে ৩৮টি প্রাপ্তবয়স্ক মানুষের। আর একটি এক কিশোরের। হলিউড সিনেমা না বাস্তব সেটাই গুলিয়ে যাচ্ছে অনেকের। ট্রাকের চালককে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ। আয়ারল্যান্ড নিবাসী এই বছর ২৫-এর যুবকই পূর্ব লন্ডনের শিল্পতালুক এলাকায় ট্রাকটি চালিয়ে নিয়ে আসছিল বলে পুলিশ সূত্রে খবর। অ্যাসেক্স পুলিশের সুপারিন্টেনডেন্ট অ্যান্ড্রু ম্যারিনার বলেন, “যেখানেই ঘটে থাকুক, এটা শিউরে ওঠার মতো একটা ঘটনা।” পরি মারিনার আরও বলেন, “আমাদের তদন্ত চলছে। জানার চেষ্টা চলছে এই ঘটনা কোথাকার।” ব্রিটিশ পুলিশের তরফে এও বলা হয়েছে, খতিয়ে দেখা হচ্ছে মৃতদেহগুলি কোনও বড় পরিবারের কি না।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছেন। একটি অ্যাম্বুল্যান্স ওয়াটারগ্ল্যাড শিল্পতালুক এলাকায় এই ট্রাকটিকে দেখে পুলিশকে খবর দেয়। অ্যাম্বুল্যান্স চালক সন্দেহের বশেই জানান পুলিশকে। লন্ডনের স্থানীয় সময় অনুযায়ী রাত একটা ৪০ মিনিট নাগাদ ট্রাকটিকে আটক করে পুলিশ। তারপর কন্টেনার খুলতেই বেরিয়ে পড়ে আসল সত্য। ট্রাকটির নম্বর প্লেট বুলগেরিয়ার বলে জানা গিয়েছে। যদিও সেটি ২০১৭ সাল থেকে সে দেশে ঢোকেনি বলেই দাবি করেছে বুলগেরিয়া প্রশাসন। এদিকে অনেকেই মনে করছেন, ট্রাকটি মানব পাচারকারীদের। এবং মৃত ব্যক্তিরা অবৈধভাবে লন্ডনে অনুপ্রবেশের চেষ্টা করছিল। এদিকে, এখন পর্যন্ত মৃতদের পরিচয় জানা যায়নি। এই কাজে প্রশাসনকে সহজয়ের জন্য এগিয়ে এসেছে রেড ক্রস।

[আরও পড়ুন: ব্রেক্সিট জট খুলতে বিরোধী নেতা করবিনের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রী জনসনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে