BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আশঙ্কাজনক অবস্থা কিম জং উনের! মার্কিন মিডিয়ার খবরে ব্যাপক শোরগোল

Published by: Subhamay Mandal |    Posted: April 21, 2020 11:47 am|    Updated: April 21, 2020 11:47 am

Kim Jong Un unwell? US Media Reports about his health

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাপক হইচই। না, মৃত্যুমিছিলের জন্য নয়। বরং মার্কিন সংবাদমাধ্যমের নয়া কৌতূহল, উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনকে (Kim Jong-Un) নিয়ে। মার্কিন মিডিয়ায় প্রকাশিত, কিম নাকি গুরুতর অসুস্থ। এই নিয়ে কিমের আরেক শত্রু দেশ কোরিয়া প্রজাতন্ত্রেও ব্যাপক শোরগোল। সিওলও খোঁজখবর নিতে শুরু করেছে কিমের স্বাস্থ্য নিয়ে। তাহলে কি করোনা আক্রান্ত উত্তর কোরিয়ার শাসক? প্রশ্ন ঘুরছে আন্তর্জাতিক কূটনৈতিক মহলে।

মঙ্গলবারই ফলাও করে বেশ কয়েকটি মার্কিন সংবাদমাধ্যমে বেরিয়েছে, এক জটিল অস্ত্রোপচার হয়েছে কিমের। সেই কারণে অসুস্থ তিনি। এই ব্যাপারে বরাবরের মতো পিয়ংইয়ংয়ের মুখে কুলুপ। অস্ত্রোপচারের পরেই নাকি আরও অসুস্থ হয়ে পড়েছেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক। তবে এশিয়ার কূটনেতিক মহলে এই নিয়ে দ্বিমত রয়েছে। দক্ষিণ কোরিয়ার আশঙ্কা, করোনা আক্রান্ত কিম। দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থাও খবর নিশ্চিত করতে উঠেপড়ে লেগেছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন (CNN) এক ওয়াশিংটনের এক উচ্চপদস্থ আধিকারিককে উদ্ধৃত করে জানিয়েছে, অজ্ঞাত কারণে অস্ত্রোপচারের পর আশঙ্কাজনক কিম।

[আরও পড়ুন: করোনার ধাক্কা সামলাতে বেপরোয়া ট্রাম্প, মার্কিন মুলুকে বন্ধ হচ্ছে অভিবাসন]

তবে পিয়ংইয়ং সূত্রে খবর, গত ১৫ এপ্রিল প্রয়াত ঠাকুরদা তথা উত্তর কোরিয়ার জাতির জনক কিম ইল সুংয়ের (Kim Il Sung) জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অনুপস্থিত থাকার পর থেকেই কিমের স্বাস্থ্যের বিষয়ে জল্পনা ছড়ায়। আর মঙ্গলবারের মার্কিন সংবাদমাধ্যমের রিপোর্টের পর জল্পনা গাঢ় হয়েছে। তবে পালটা কোরিয়ার এক সংবাদমাধ্যম দাবি করেছে, হার্টের অস্ত্রোপচারের পর থেকে অনেকটাই সুস্থ আছেন কিম। অসুস্থতার খবর জল্পনা বলে উড়িয়ে দিয়েছে তারা। তবে আসল খবর কি তা জানা খুবই মুশকিল। কারণ দেশটার নাম উত্তর কোরিয়া। আর কিমের অসুস্থতার খবর নিশ্চিত করা কার্যত অসম্ভবই বলা যায়।

[আরও পড়ুন: ​ইউহানে তদন্তকারী দল পাঠাতে চান ট্রাম্প, পত্রপাঠ দাবি খারিজ চিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে