১০ মাঘ  ১৪২৬  শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১০ মাঘ  ১৪২৬  শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের কর্মব্যস্ত দিনে আতঙ্ক ছড়াল লন্ডনে। ছুরি নিয়ে লন্ডন ব্রিজে হামলা চালাল এক আততায়ী। তাকে দেখেই পুলিশ অত্যন্ত তৎপরতার সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায়।যদিও ততক্ষণে বেশ কয়েকজনকে ছুরির আঘাতে জখম করেছে হামলাকারী। তাকে লক্ষ্য করে চলে গুলি। পুলিশের গুলিতে এক আততায়ীর মৃত্যু হয়। আরেকজনকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার পর লন্ডন ব্রিজ মুড়ে ফেলা হয় কড়া নিরাপত্তা বলয়ে। কিছুক্ষণের জন্য জনগণের চলাচল বন্ধ করে দেওয়া হয়।

স্থানীয় সময় তখন দুপুর ১টা ৪৮। ব্যস্ত লন্ডন ব্রিজে প্রচুর লোকজনের আনাগোনা। এমনই সময়ে ছুরি নিয়ে ব্রিজে উঠে পড়েন এক ব্যক্তি। ছুরি হামলায় ততক্ষণে বেশ কয়েকজন জখম হয়েছে। হামলার খবর পাওয়া মাত্রই ছুটে যায় ব্রিটিশ পুলিশ। হামলাকারীকে চিহ্নিত করে গুলি চালায়। তাতে ঘটনাস্থলে মৃত্যু হয় আততায়ীর। সঙ্গে সঙ্গে দেখা যায়, আরেকজন ব্যক্তি হাতে রাইফেল নিয়ে ফুটপাথ ধরে পালাচ্ছেন। তৎক্ষণাৎ তাকে গ্রেপ্তার করে পুলিশ। বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়। তাতে আহত হন কয়েকজন পথচারী।

[ আরও পড়ুন: কাশ্মীরে ইজরায়েলী মডেল বিতর্কে এবার মুখ খুললেন ইমরান খান ]

১৪ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, ফুটপাথে লুটিয়ে পড়ে থাকা এক ব্যক্তিকে টেনে নিয়ে যাচ্ছেন ৩ পুলিশকর্মী। সম্ভবত, সেই আততায়ী। তবে তার বিস্তারিত কোনও পরিচয় এখনও প্রকাশ করেনি লন্ডন পুলিশ। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ‘দুপুর ১টা ৫৮ নাগাদ পুলিশ লন্ডন ব্রিজে ছুরি হামলার খবর পায়। ঘটনাস্থলে গিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। কয়েকজন জখম হয়েছেন।’ তবে আততায়ীর পরিচয় এখনও জানা যায়নি বলে পুলিশের দাবি। ধৃত ব্যক্তিকে জেরা করে বিস্তারিত জানতে চাইছেন তদন্তকারীরা। এটি ‘লোন উলফ অ্যাটাক’ কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। যদিও একে সন্ত্রাসবাদী হামলা বলেই প্রাথমিকভাবে মনে করছে লন্ডন পুলিশ।

[ আরও পড়ুন: মধ্যপ্রাচ্যে বিধ্বস্ত খিলাফত, এবার আফ্রিকায় শিকড় মজবুত করছে ইসলামিক স্টেট]

এদিনের ঘটনা উস্কে দিল ২০১৭ সালে লন্ডন ব্রিজে হামলার স্মৃতি। একটি বিস্ফোরক বোঝাই গাড়ি ফুটপাথের উপর উঠে পড়ায় অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছিল। পরে জানা যায়, সেটি একটি নাশকতা, যুক্ত ছিল ৩ জন সন্ত্রাসবাদী। ফলে এদিনের ছুরি হামলার পর সেই আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং