BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুলভূষণের থেকে মিলেছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য, দাবি পাক বিদেশমন্ত্রকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2017 7:26 am|    Updated: May 30, 2017 8:18 am

Kulbhushan Jadhav divulging crucial 'intelligence' inputs: Pakistan

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে সম্প্রতি সংঘটিত হওয়া সন্ত্রাসবাদী হামলাগুলি সম্পর্কে প্রচুর অজানা তথ্য জানাচ্ছেন আটক ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদব। আন্তর্জাতিক ন্যায় আদালতে কুলভূষণের মামলার শুনানি শুরু হলেই সেগুলি পেশ করবে পাক সরকার। এমনটাই জানানো হল পাকিস্তানের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে।

[বাংলাদেশে আছড়ে পড়ল সাইক্লোন ‘মোরা’, ঘরছাড়া লক্ষাধিক মানুষ]

পাকিস্তানের সংবাদসংস্থা ‘দ্য ডন’-কে দেওয়া এক সাক্ষাৎকারে পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র নাফিস জাকারিয়া বলেন, ‘যাদবের কাছ থেকে পাকিস্তানে ঘটা সন্ত্রাসবাদী হামলা সম্পর্কে আমরা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি।’ তবে ঠিক কী তথ্য পেয়েছে পাক প্রশাসন, সে ব্যাপারে কিছু জানাতে চাননি জাকারিয়া। এর আগে গত ১৮ মে হগে অবস্থিত আন্তর্জাতিক ন্যায় আদালত কুলভূষণের ফাঁসিতে স্থগিতাদেশ জারি করেছিল। পাশাপাশি বলেছিল মামলার রায় না বেরোনো অবধি পাকিস্তান ‘চর’ সন্দেহে আটক প্রাক্তন ভারতীয় নৌসেনা অফিসারকে ফাঁসি দিতে পারবে না। শুধু তাই নয়, ভারতীয় প্রতিনিধি দলকে যাদবের সঙ্গে দেখাও করতে দিতে হবে। তবে কুলভূষণ যাদবের ক্ষেত্রে আন্তর্জাতিক আদালতের হস্তক্ষেপ করার কোনও অধিকার আছে কিনা, সেই নিয়ে প্রশ্ন তুলেছে পাকিস্তানি আধিকারিকরা।

[সন্তানদের অবহেলায় হাসপাতালে নিঃসঙ্গ এই বলিউড অভিনেত্রী]

এদিকে, পাকিস্তানি অ্যাটর্নি জেনারেল আসতার অউসফ এক বিবৃতিতে জানান, ‘যাদবের সম্পর্কে আমাদের কাছে যা তথ্য রয়েছে, নিরাপত্তা সংক্রান্ত কারণে আমরা তা সবাইকে জানাতে পারব না। তবে আন্তর্জাতিক আদালতে মামলার শুনানি শুরু হলে সেগুলি পেশ করা হবে।’ পাশাপাশি তিনি বলেন, গত ১৮ মে কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ কোনওভাবেই ভারতের জয় নয়। কারণ মামলা শেষ হয়নি। শুনানি শুরু হলে পাকিস্তানের হাতে যে সমস্ত তথ্য প্রমাণ রয়েছে, সেগুলি পেশ করা হবে। আর ভারত নয়, মামলায় শেষ পর্য়ন্ত জয় পাবে পাকিস্তানই। তিনি আরও জানিয়েছেন, আদালতে পাকিস্তানের হয়ে লড়ার জন্য প্রতিনিধি দলেরও কোনও পরিবর্তন করা হবে না। ১৫ মে-র শুনানিতে তিনি কেন উপস্থিত ছিলেন না? এই প্রশ্নের উত্তরে অউসফ বলেন যে তিনি জানতেন আন্তর্জাতিক ন্যায় আদালত প্রাথমিক ভাবে কুলভূষণ যাদবের ফাঁসিতে স্থগিতাদেশ দেবে।

[‘ফ্যাট বয়’ উৎক্ষেপণ করে মহাকাশে মানুষ পাঠানোর প্রস্তুতি ইসরোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে