১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পার্লামেন্টে সন্তানকে স্তন্যপান করিয়ে ইতিহাস গড়লেন এই মহিলা সেনেটর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 10, 2017 12:07 pm|    Updated: May 10, 2017 12:07 pm

Lawmaker breastfeeds baby daughter in Australian parliament

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আমার সন্তানকে আমি যেখানেই দুগ্ধপান করাই না কেন, সেটা সম্পূর্ণ আমার ব্যক্তিগত অধিকার। এতে কোনও অশ্লীলতা নেই।’ এমনটাই মত কুইন্সল্যান্ডের সেনেটর ল্যারিসা ওয়াটার্সের। এমনটা মনে করেন বলেই নিজের দু’মাসের সন্তানকে পার্লামেন্টে এনে প্রকাশ্যেই দুগ্ধপান করাতে পারেন। গোটা দুনিয়ার মায়েরা আজ ল্যারিসা ওয়াটার্সকে কুর্নিশ জানাচ্ছেন।

তিনিই ইতিহাসে প্রথম মহিলা যিনি পার্লামেন্টে বসে সন্তানকে দুগ্ধপান করালেন। ওয়াটার্স টুইট করে লিখেছেন, “যুক্তরাষ্ট্রীয় সংসদে বসে আলিয়াকে দুগ্ধপান করিয়ে আমি গর্বিত। আলিয়াই প্রথম শিশু যে এমন কৃতিত্ব স্থাপন করল।” এর পাশাপাশি, পার্লামেন্টে আরও বেশি মহিলা ও অভিভাবকদের প্রতিনিধিত্বও চেয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার গ্রিন পার্টি দলের নেত্রী ল্যারিসা ওয়াটারের ছোট্ট মেয়ে আলিয়া জয়। সিএনএন সূত্রে পাওয়া খবরে, অস্ট্রেলিয়ান পার্লামেন্টে ল্যারিসার প্রভাব কিন্তু বেশ বেড়েছে ইদানিং। পার্লামেন্টের ভিতর পৃথক কক্ষে শিশুদের স্তন্যপান করানোর অনুমতি মেলে তাঁর সৌজন্যেই। সদ্য মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে কাজে যোগ দিয়েছেন ল্যারিসা। ফিরেই তিনি যে নজির স্থাপন করলেন, ভবিষ্যতে আরও মহিলা রাজনীতিবিদ সেই পন্থা অনুসরণ করবে বলেই তাঁর আশা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে