BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এও সম্ভব! খেলনা হাঁস চুরির দায়ে শ্রীঘরে যেতে হল ব্যক্তিকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 9, 2017 12:25 pm|    Updated: September 29, 2019 12:42 pm

Man jailed for stealing plastic duck

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কী বলবেন একে লঘু পাপে গুরু দণ্ড নাকি আরও কিছু। ক্যাফেতে খেতে গিয়ে হাঁস চুরি করেছিলেন এক ডাচ নাগরিক। তাও আসল নয়, রাবারের। হাঁস হাতানোর দায়ে এখন শ্রীঘরে ওই ব্যক্তি।

[প্রথম থ্রি-ডি রোবটিক বিলবোর্ড লাগিয়ে তাক লাগাল Coca Cola]

সম্প্রতি মার্ক রবেন নামে ওই ব্যক্তি দক্ষিণ নেদারল্যান্ডসের গৌড়া এলাকার এক ক্যাফেতে গিয়েছিলেন। খাওয়া এবং পানীয় সারার ফাঁকে মার্কের চোখ গিয়েছিল ক্যাফেতে থাকা একটি সুদৃশ্য হলুদ রঙের হাঁসের দিকে। রাবারের ওই খেলনাটির হাতছানি ওই ডাচ এড়াতে পারেননি। প্রায় তিন ফুটের হাঁসটি কোটের মধ্যে লুকিয়ে মার্ক দ্রুত ক্যাফে ছাড়েন। এরপরই ঘটনা অন্য দিক মোড় নেয়। মার্কের চুরি করা হাঁস বিকৃত করে দেন তাঁর এক আত্মীয়। রাস্তার মধ্যে চুরি যাওয়া হাঁসটি খুঁজে পান তদন্তকারীরা। তদন্তের সূত্রে মার্কের হদিশ পায় পুলিশ। এই ঘটনা আদালত পর্যন্ত গড়ায়। সবাইকে চমকে দিয়ে দক্ষিণ নেদারল্যান্ডসের একটি আদালত অভিযুক্তকে আট সপ্তাহের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। পাশাপাশি তাঁকে ৭৪০ ইউরো জরিমানাও করা হয়েছে। ওই অর্থ ক্যাফের মালিককে দিতে হবে।

[রবিনসন স্ট্রিটের ছায়া দুর্গাপুরে, ৩ দিন মায়ের মৃতদেহ আগলে ছেলে]

কেন দু মাস শ্রীঘরে থাকতে হবে মার্ক রবেনকে? এর ব্যাখ্যাও দিয়েছেন বিচারক। নেদারল্যান্ডসের দক্ষিণ প্রান্তের ওই শহরে অপরাধের প্রবণতা একেবারেই হাতে গোনা। এমন একটি জায়গায় মার্কের এই কীর্তি অন্যদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই তাঁকে আত্মসমালোচনার সুযোগ দেওয়া হয়েছে। সংশোধনাগারে ৪৫ বছরের মার্কের কাউন্সেলিং করা হবে। হাঁস হাতিয়ে যে এমন কঠোর সাজা হবে তা ভাবতে পারেননি মার্ক রবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে