BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বার্মিংহামে দুষ্কৃতীর তাণ্ডবে আহত বহু, ‘বড়সড় ঘটনা’ বলে ব্যাখ্যা পুলিশের

Published by: Sulaya Singha |    Posted: September 6, 2020 3:02 pm|    Updated: September 6, 2020 4:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার্মিংহামে প্রকাশ্যে ছুরি হাতে তাণ্ডব চালাল দুষ্কৃতী। যাতে আহত হয়েছেন বেশ কয়েকজন। তারপর থেকেই সেখানে থমথমে পরিবেশ। রবিবারের এই ভয়ংকর পরিস্থিতিকে ‘বড়সড় ঘটনা’ (major incident) বলেই ব্যাখ্যা করল ব্রিটিশ পুলিশ।

পুলিশ জানিয়েছে, শনিবার (রবিবার মধ্যরাত) সাড়ে ১২টা নাগাদ অত্যন্ত জনবহুল এলাকা আর্কাডিয়ান সেন্টারে এই ঘটনা ঘটে। সেই এলাকায় রেস্তরাঁ, বার, নাইটক্লাবে ভিড় জমান বহু মানুষ। জানা যায়, তখনই অনেকে হামলার শিকার হন। তবে গুলি চলার কোনও খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। দুষ্কৃতী হানার  খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে পুলিশ। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়। পরে একজনের মৃত্যুর খবরও মেলে। 

[আরও পড়ুন: ‘চিন রবীন্দ্রনাথকে ডরায় না, ভারত PUBG-কে ভয় পাচ্ছে কেন?’ আজব যুক্তি বেজিংয়ের]

তবে এই ঘটনাকে একেবারেই হালকাভাবে নিতে নারাজ। কারণ গত কয়েক মাসে এমন একাধিক ঘটনা সামনে এসেছে। গত ২৬ জুন গ্লাসগোয় দুষ্কৃতী হামলায় ছড়িয়েছিল তীব্র আতঙ্ক। যেখানে ছুরিকাঘাতে আহত হয়েছিলেন অন্তত ছ’জন। যাঁদের মধ্যে ছিলেন এক পুলিশ কর্মীও। সেই সময় লোন উলফ অ্যাটাকের তত্ত্ব উড়িয়ে দেওয়া হয়নি। এই পদ্ধতিতে কোনও ব্যক্তি বিশেষকে মগজ ধোলাই করে একা আত্মঘাতী হামলা চালাতে উৎসাহী করে তোলা হয়। এক্ষেত্রে ওই ব্যক্তির সরাসরি সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে কোন যোগ থাকে না। ইন্টারনেট বা জিহাদি বইপত্রের মাধ্যমে তার মধ্যে পরোক্ষে ধর্মীয় উন্মাদনা জাগিয়ে তোলা হয়। আবার পশ্চিম লন্ডনের রিডিংসয়ের একটি বিনোদন পার্কে তিনজনকে খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল একজনকে। এবারও তাই বিষয়টি গভীরভাবেই খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

[আরও পড়ুন: নতুন ছক পাকিস্তানের! এক সময়ের জঙ্গি নেতাকে গোয়েন্দা কর্তা বানালেন ইমরান]

এদিকে এই ভয়ংকর ঘটনার ট্রমা এখনও কাটিয়ে উঠতে পারেননি প্রত্যক্ষদর্শীরা। মাটিতে এক একজনকে অন্যের উপর পড়ে থাকতে দেখেন তাঁরা। তবে পুলিশ এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement