BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বিডেন জিতলে হয়তো আমি দেশ ছাড়ব,’ নির্বাচনের আগেই হার মানলেন ট্রাম্প!

Published by: Soumya Mukherjee |    Posted: October 17, 2020 2:07 pm|    Updated: October 17, 2020 2:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৩ নভেম্বর প্রতিপক্ষ জো বিডেনের কাছে তিনি যদি পরাজিত হন তাহলে হয়তো আমেরিকা ছাড়বেন। জর্জিয়ার ম্যাকন এলাকায় একটি নির্বাচনী জনসভায় অংশ নিয়ে এই কথাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আর তারপরই এটা তাঁর প্রতিশ্রুতি কিনা জানতে চেয়ে টুইট করেছেন ট্রাম্পবিরোধীরা।

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে বিভিন্ন সমীক্ষায় উঠে আসছে যে এবারের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বিডেনেরই পাল্লা ভারী। ট্রাম্পের থেকে অনেক বেশি জন সমর্থন রয়েছে তাঁর। এই বিষয়টি চোখে পড়েছে ডোনাল্ড ট্রাম্পেরও। আর তাই শুক্রবারের সভা থেকে কিছুটা রসিকতা করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘যদি বিডেন জেতেন তাহলে হয়তো আমি দেশ ছাড়ব। এটা আমি মজা করে বলছি না। কারণ প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে এত বাজে প্রার্থীর বিরুদ্ধে আর কাউকে লড়তে হয়নি। এই বিষয়টা আমার উপর খুব চাপ তৈরি করেছে। আপনারা ভাবতে পারছেন এরপর আমি হেরে গেলে কী হবে? আমার পুরো জীবন আমি কীভাবে ভাল থাকব? আমি জানি না কী করব। হয়তো দেশই ছেড়ে দেব।’

[আরও পড়ুন: ইমরান খানের পদত্যাগের দাবিতে প্রবল বিক্ষোভ, উত্তাল পাকিস্তান ]

ট্রাম্পের এই মন্তব্যের পরেই আমেরিকার প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও বর্তমানে প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন টুইট করেন, ‘আমি জো বিডেন (Joe Biden) এই মেসেজকে অনুমোদন দিচ্ছি।’ ট্রাম্পবিরোধী রিপাবলিকান গোষ্ঠী ‘দ্য লিঙ্কন প্রজেক্ট’ মার্কিন প্রেসিডেন্টের বক্তব্যের ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখে, ‘প্রতিশ্রুতি?’।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই প্রথম তাঁর পরাজয়ের সম্ভাবনা নিয়ে মুখ খোলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বলেন, যদি আমি নির্বাচনে পরাজিত হই তাহলে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করব। তবে নির্বাচন যেন সুষ্ঠুভাবে হয় তা নিশ্চিত করতে হবে। সঠিক পদ্ধতিতে ভোট গণনা করতে হবে।

[আরও পড়ুন: ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে প্যারিসে শিক্ষকের মাথা কাটল চেচেন ‘জেহাদি’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement