২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

সুস্থ করোনা আক্রান্ত, যমে-মানুষের লড়াইয়ে জেতার আনন্দে নাচ হাসপাতাল কর্মীর

Published by: Sayani Sen |    Posted: February 26, 2020 2:04 pm|    Updated: February 26, 2020 2:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসা ব্যবসা নয়, তা সেবা। আপ্তবাক্য লোকমুখে প্রচারিত রয়েছে ঠিকই, কিন্তু তা মানে ক’জন। যত দিন যাচ্ছে চিকিৎসক এবং রোগীর সম্পর্ক খারাপ হচ্ছে। একদল রোগী ভাবেন, শুধুমাত্র টাকার বিনিময়ে চিকিৎসা দেওয়াই কাজ চিকিৎসকদের। আবার চিকিৎসকদের একাংশও রোগীদের সঙ্গে মাঝেমধ্যেই করে ফেলেন দুর্ব্যবহার। তাঁরা মনে করেন, সেবা নয়। দু’পক্ষের সম্পর্ক ব্যবসা মাত্র। তা নিয়েই তৈরি হয় সংঘাত। চিকিৎসকের উপর রোগীর কিংবা রোগীর উপর চিকিৎসকের দুর্ব্যবহার জায়গা করে নেয় শিরোনামে। তবে ব্যতিক্রমও রয়েছে পৃথিবীতে। তাই তো করোনা আক্রান্ত রোগীর সুস্থতা মন ভাল করে দেয় চিকিৎসক এবং হাসপাতাল কর্মীদের। রোগী সেরে ওঠার আনন্দে নাচতে শুরু করেন হাসপাতাল কর্মীরা। এই ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ওই হাসপাতাল কর্মীদের প্রশংসায় পঞ্চমুখ প্রায় সকলেই।

করোনা ভাইরাসের ছোবলে প্রায় স্তব্ধ চিন। ক্রমশই বাড়ছে মৃতের সংখ্যা। বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৬৩ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ হাজার ৬৫৮ জন। করোনা ভাইরাসে আক্রান্ত হলেই মৃত্যু অবধারিত বলেই ভেবে ফেলছেন অনেকেই। যার ফলে মনোবল হারাচ্ছেন আক্রান্তরা। এই পরিস্থিতিতে নিজেদের সামলে রাখতে পারছেন না চিকিৎসক এবং হাসপাতাল কর্মীরা। অনেক সময় অসুস্থ হয়ে পড়ছেন তাঁরা। তবে কোনওভাবেই রোগীদের অবহেলা করছেন না চিকিৎসক এবং হাসপাতাল কর্মীরা। করোনা আক্রান্ত রোগীদের সারিয়ে তোলাই যেন বড়সড় চ্যালেঞ্জ। যেভাবে হোক যমের সঙ্গে লড়াই করে রোগীদের সুস্থ করে তোলাই যেন লক্ষ্য চিকিৎসকদের।

[আরও পড়ুন: ‘বিশ্ব দেখছে’, দিল্লির হিংসায় তীব্র প্রতিক্রিয়া মার্কিন সাংসদের]

এই পরিস্থিতিতেই আনহোইয়ের হাসপাতালে বেশ কয়েকদিন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। চ্যালেঞ্জ জিতে যাওয়ার আনন্দে আত্মহারা হাসপাতাল কর্মীরা। হাসপাতালের বাইরে দাঁড়িয়ে নাচতে দেখা গিয়েছে তাঁদের।

সেই ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। একজন রোগী সুস্থ হয়ে ওঠার আনন্দে হাসপাতাল কর্মীদের নেচে ওঠার ঘটনা অবাক করেছে নেটিজেনদের। কেউবা হাসপাতাল কর্মীদের ‘নায়ক’, আবার কেউ ‘পরি’ বলে বর্ণনা করেছেন। অনেকে বলছেন, “চিকিৎসা যে সেবা ছাড়া আর কিছুই নয়, তাই প্রমাণ করছে প্রাণখোলা নাচ।”

Coronavirus

মানবতা যে এখনও বেঁচে রয়েছে, তাই যেন আবারও প্রমাণ করলেন হাসপাতাল কর্মীরা।

Advertisement

Advertisement

Advertisement