২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Satya Nadella: ২৬ বছরের পুত্রকে হারালেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা, শোকাহত পরিবার

Published by: Sucheta Sengupta |    Posted: March 1, 2022 12:48 pm|    Updated: March 1, 2022 1:35 pm

Microsoft CEO Satya Nadella's 26 years old son dies | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তানহারা মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা (Satya Nadella)। মাত্র ২৬ বছর বয়সে মৃত্যু হল তাঁর ছেলে জেইনের। জন্ম থেকেই সেরিব্রাল পালসি রোগে আক্রান্ত সত্য নাদেলার ছেলে। শোকে মূহ্যমান নাদেলা পরিবার। মঙ্গলবার সকালে মাইক্রোসফটের (Microsoft) তরফে এই দুঃসংবাদ জানানো হয়েছে। পুত্রহারা সত্য এবং তাঁর স্ত্রী অণুকে সমবেদনা জানিয়েছেন তাঁদের ঘনিষ্ঠরা। সংস্থার তরফে কর্মীদের প্রতি আবেদন জানানো হয়েছে, এমন সংকটের সময়ে তাঁদের যেন কোনওভাবে বিরক্ত করা না হয়। নীরবেই পাশে থাকুন সবাই। 

ছেলে জেইনের সঙ্গে সত্য নাদেলা

মাইক্রোসফট সিইও সত্য নাদেলা এবং তাঁর স্ত্রীর একমাত্র সন্তান জেইন নাদেলা জন্ম থেকে সেরিব্রাল পালসিতে (cerebral palsy) আক্রান্ত। দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন। বাড়িতেও অত্যন্ত আদরযত্নে রাখা হত তাঁকে। গত বছরের প্রায় গোটা সময় ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। জেইনের মৃত্যুর খবরে সেই হাসপাতালের সিইও জেফ স্পেরিং শোকবার্তায় লিখেছেন, ”জেইন সংগীতভক্ত ছিল। সংগীতের সমঝদারও ছিল সে। মুখে সবসময় লেগে থাকত উজ্জ্বল হাসি। ওকে দেখলেই আনন্দ হত। আমরা খুব ভালবেসে ফেলেছিলাম ওকে। ও চিরকাল আমাদের হৃদয়ে থাকবে।”

[আরও পড়ুন: ‘পাকিস্তানে এলে খুলি উড়িয়ে দেব’, সিরিজ শুরুর আগে অ্যাগারকে প্রাণনাশের হুমকি]

পুত্র জেইনের সঙ্গে থাকতে থাকতে সত্য নাদেলা নিজেও সেরিব্রাল পালসি আক্রান্তদের চিকিৎসা সম্পর্কে অনেকটা জ্ঞান অর্জন করেন। এ ধরনের মানুষজনের পাশে থাকার তাগিদে ছেলের সঙ্গে যৌথভাবে সিয়াটল চিলড্রেন্স সেন্টার ফর ইন্টিগ্রেটিভ ব্রেন রিসার্চের আওতাধীন জেইন নাদেলা এনডাওড চেয়ার ইন পেডিয়াট্রিক নিউরোসায়েন্স প্রজেক্টে যোগ দেন সত্য নাদেলা। মাত্র ২৬ বছরের ছেলেকে হারিয়ে শোকগ্রস্ত নাদেলা। তবে সংস্থার কর্মীদের ধারণা, মানসিকভাবে তিনি এতটাই দৃঢ় যে পুত্রশোক সামলে শিগগিরই ফের কাজে ফিরতে পারবেন। 

[আরও পড়ুন: ইউক্রেনে ভয়ানক ‘ভ্যাকিউম বম্ব’ ব্যবহার করল রাশিয়া! প্রকাশ্যে হাড়হিম করা তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে