BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আক্রান্ত আমাজনের প্রায় ২০ হাজার কর্মী, তবে ফুলেফেঁপে উঠেছে বেজোসের ভাঁড়ার

Published by: Monishankar Choudhury |    Posted: October 2, 2020 1:21 pm|    Updated: October 2, 2020 1:21 pm

Nearly 20,000 Covid-19 cases among Amazon workers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত আমাজনের প্রায় ২০ হাজার কর্মী। তবে করোনা কালে পরিষেবা বহাল রাখায় অনলাইন বিপণীটির প্রতিষ্ঠাতা জেফ বেজোসের ভাঁড়ার রীতিমতো ফুলেফেঁপে উঠেছে। অভিযোগ, কর্মীদের স্বাস্থ্য নিয়ে গাফিলতি করেছে সংস্থাটি।

[আরও পড়ুন: ‘আমিও গাঁজা খেতাম’, নির্বাচনী বিতর্কসভায় অকপট স্বীকারোক্তি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর]

বৃহস্পতিবার ই-কমার্স সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, গত মার্চ মাস থেকে এখনও পর্যন্ত আমেরিকায় করোনা আক্রান্ত আমাজনের (Amazon) ১৯ হাজার ৮০০ জন কর্মী। মার্কিন মুলুকের প্রায় ৬৫০টি শহরে আমাজনের ব্যবসা রয়েছে। বিভিন্ন পরিষেবা মিলিয়ে প্রায় ১৩ লক্ষ ৭০ হাজার জন কাজ করেন ওই সংস্থায়। সম্প্রতি আমাজনের কিছু লজিস্টিক সেন্টারের কর্মীরা কোভিড নিয়ে নিরাপত্তা ব্যাপারে সংস্থার পদক্ষেপের সমালোচনা করেছিলেন। একাংশ কর্মীর অভিযোগ, সহকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর ঠিকমতো জানানো হচ্ছে না তাঁদের। এর পরই বিবৃতি দিয়ে আক্রান্তের বিষয়টি জানানো হল আমাজনের তরফে। তবে কর্মীদের অভিযোগের উত্তরে সংস্থাটি জানিয়েছে, আমেরিকার সাধারণ জনগণের মধ্যে যে সংক্রমণ হারে রয়েছে, তা থাকলে ৩৩ হাজারের বেশি কর্মী আক্রান্ত হতেন।

এদিকে, সংক্রমণ বাড়লেও করোনা কালে ব্যবসা চালিয়ে যাওয়ায় রীতিমতো ফুলেফেঁপে উঠেছে আমাজনের কোষাগার। মার্চ থেকে জুন পর্যন্ত সংস্থাটির বিক্রি বেড়েছে প্রায় ৪০ শতাংশ। অর্থাৎ ওই সময়ে জেফ বেজোসের সংস্থার বিক্রির অঙ্ক প্রায় ৮৮.৯ বিলিয়ন মার্কিন ডলার। আর ত্রৈমাসিক লাভ হয়েছে ৫.২ বিলিয়ন ডলার। উল্লেখ্য, আমেরিকায় কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনা সংকট। সদ্য করোনায় আক্রান্ত হয়েছেন সস্ত্রীক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্র করোনা এবং অর্থনীতি দুই দিক থেকেই বেশ চাপে। তাই মার্কিন প্রেসিডেন্ট এবার তড়িঘড়ি করোনার ভ্যাকসিন এনে সবাইকে চমকে দিতে চান। শোনা যাচ্ছে, ১ নভেম্বরই আমেরিকায় করোনার টিকা বণ্টন শুরু করে দিতে চান ট্রাম্প (Donald Trump)। সেজন্য বিভিন্ন রাজ্যের সরকারকে প্রস্তুত থাকতেও নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: একে একে ৯ জনকে খুন! মারার আগে নাকি অনুমতি নেয় জাপানের এই ‘টুইটার কিলার’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement