BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ইজরায়েল-প্যালেস্তাইন দ্বন্দ্বে নিরপেক্ষ অবস্থান নিয়ে তীব্র সমালোচনার মুখে গ্রেটা থুনবার্গ

Published by: Arupkanti Bera |    Posted: May 12, 2021 4:59 pm|    Updated: May 12, 2021 4:59 pm

Netizens have criticized Greta Thunberg's neutral position on Israel-Palestine Conflict । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের বহু সমস্যা নিয়েই নিজের অবস্থান পরিষ্কার করে দেন পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ (Greta Thunberg)। হিমবাহের গলন হোক বা পরিবেশ সংক্রান্ত অন্য কোনও ইস্যু, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও তীব্র আক্রমণ করতে ছাড়েননি তিনি। বার বার ট্রাম্পের নীতি নিয়ে টুইটারে সমালোচনা করেছেন থুনবার্গ। কিন্তু এবার ইজরায়েল-প্যালেস্তাইনের (Israel-Palestine Conflict) বিতর্ক থেকে নিজেকে কার্যত দূরে রাখতে চেয়েছেন।

গতকাল মঙ্গলবারই একটি টুইট করেছেন থুনবার্গ। সেখানে তিনি লিখেছেন, “পরিষ্কার ভাবে বলতে চাই, আমি ইজরায়েল বা প্যালেস্তাইন কারওরই বিপক্ষে নই। তবে আমি যে কোনও রকম হিংসার বিরুদ্ধে তাও বলার অপেক্ষা রাখে না।” তাঁর এই ‘ধরি মাছ না ছুঁই পানি’ গোছের টুইটের পরেই কার্যত কটাক্ষের বন্যা বইতে শুরু করে। নেটিজেনরা থুনবার্গের এই কার্যত নিরপেক্ষ অবস্থান মেনে নিতে পারেননি।

নেটিজেনরা তাঁর এই টুইটকে অর্থহীন বলে সমালোচনা করেছেন। কড়া মন্তব্যও করেছেন। কেউ লিখেছেন, আসলে উনি কিছুই বললেন না। অন্য একজন লিখেছেন, আপনি যদি অন্যায়ের সময় নিরপেক্ষ থাকেন তবে আপনি নির্যাতনকারীর পক্ষে। দু’ দেশের মধ্যে কী চলছে, থুনবার্গের টুইটকে রিটুইট করে অনেকেই দেখিয়েছেন। সাধারণ মানুষ কী ভাবে সেখানে মারা যাচ্ছেন, তাও তুলে ধরা হয়েছে। গত সোমবার থেকেই প্যালেস্তানি জঙ্গি ও ইজরায়েলি সেনার মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে।

[আরও পড়ুন: গাজায় হামলা ইজরায়েলের, পালটা রকেট হানা প্যালেস্তাইনের জঙ্গি গোষ্ঠীরও! মৃত্যু ভারতীয় মহিলার]

সোমবার ইজরায়েল অধিকৃত গাজা ভূখণ্ড এবং জেরুসালেমের একাংশে হামলা চালিয়েছিল হামাস। পালটা জবাব দেয় ইজরায়েলও। ইজরায়েলের সেনার সাফাই, তারা হামাসের উদ্দেশেই আক্রমণ চালিয়েছিল। এদিকে তার আগে গাজা থেকে করা রকেট হামলায় ৩ জন ইজরায়েলি মারা যান। সব মিলিয়ে রীতিমতো উত্তপ্ত পরিবেশ।

[আরও পড়ুন: মাধ্যমিকের পর অনিশ্চিত উচ্চমাধ্যমিকও, সূচিমতো পরীক্ষা নিয়ে সংশয়ে সংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement