BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাধাকৃষ্ণের মন্দিরে আরতি, ভোগে লুচি-ছোলার ডাল খেলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

Published by: Subhamay Mandal |    Posted: August 9, 2020 7:06 pm|    Updated: August 9, 2020 7:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারীর জেরে বিশ্বের হাতে গোনা যে কয়েকটা রাষ্ট্র কড়া হাতে সংক্রমণ রুখতে পেরেছে তাদের মধ্যে অন্যতম হল নিউজিল্যান্ড (New Zealand)। নৈসর্গিক সৌন্দর্যে ভরা এই দেশে কঠোর অনুশাসনের মধ্যে দিয়ে সংক্রমণকে লাগাম পরানো হয়েছে। এবং এর কৃতিত্ব অবশ্যই প্রাপ্য প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্নের (Jacinda Ardern)। দেশের জনগণ তো বটেই, বিশ্বের দরবারেও তিনি বহু তারিফ কুড়িয়েছেন। একইসঙ্গে ভিন্ন সম্প্রদায়ের সংস্কৃতির প্রতি তাঁর মনোভাবও প্রশংসনীয়। তেমনই ছবি উঠে এল সম্প্রতি। অকল্যান্ড (Auckland) শহরের একটি রাধাকৃষ্ণ মন্দিরে তিনি গিয়েছিলেন। সেখানেই হিন্দু সংস্কৃতির প্রতি তাঁর শ্রদ্ধা ও বিনম্রতা মন কেড়েছে প্রবাসী ভারতীয়দের। নেটিজেনরাও তাঁর ব্যবহারের প্রশংসা করেছেন সোশ্যাল মিডিয়ায়।

৪০ বছর বয়সী এই তরুণ রাষ্ট্রনেতা গত বৃহস্পতিবার ওই মন্দিরে পা রাখেন। জুতো খুলে তিনি সেখানে প্রবেশ করেন। তার পর ভারতীয় সংস্কৃতি মেনে ‘নমস্তে’ বলে তিনি মন্দিরে উপস্থিত প্রবাসী ভারতীয়দের সম্মান জানান। একইসঙ্গে আরতিতেও অংশ নেন জেসিন্ডা। ভারতীয় রাষ্ট্রদূত মুক্তেশ পারদেশি সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেগুলি। এরপর তিনি লেখেন, “নিউজিল্যান্ডের মাননীয়া প্রধানমন্ত্রী এই ছোট্ট রাধাকৃষ্ণ মন্দিরে পা রেখে হিন্দু সংস্কৃতিকে সম্মান জানিয়েছেন। তার শুদ্ধ নিরামিষ ভোগ, লুচি-ছোলার ডাল খেয়ে বেশ তৃপ্ত হয়েছেন।”

[আরও পড়ুন: ভারতের সঙ্গে লড়তে ধর্মই ভরসা! নেপালে রাম মন্দির তৈরির নির্দেশ প্রধানমন্ত্রী ওলির]

মন্দিরের নিজস্ব ফেসবুক পেজেও জেসিন্ডার আরতি করা এবং ভোগ খাওয়ার ভিডিও পোস্ট করা হয়। তাতে নেটিজেনরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন জেসিন্ডাকে। তবে বিরোধীদের অনেকেই বলছেন, আগামী সেপ্টেম্বরে দেশে সাধারণ নির্বাচন রয়েছে। সেটাকে মাথায় রেখেই ভারতীয় বংশোদ্ভূতদের ভোট টানতে মন্দিরে মন্দিরে ঘুরছেন জেসিন্ডা। অকল্যান্ড বহু সংখ্যক ভারতীয় বংশোদ্ভূতদের বাস। তাঁদের ভোট টানতে নাকি ‘টেম্পল রান’ শুরু করেছেন প্রধানমন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement