BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনার বিরুদ্ধে লড়ছেন ট্রাম্প, আগামী ৪৮ ঘণ্টায় অত্যন্ত ‘ক্রিটিকাল’, বলছেন চিকিৎসকরা

Published by: Paramita Paul |    Posted: October 4, 2020 5:24 pm|    Updated: October 4, 2020 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৪৮ ঘণ্টাই মার্কিন প্রেসিডেন্টের আসল পরীক্ষা! সস্ত্রীক করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই হাসপাতালে চিকিৎসাধীন ডোনাল্ড ট্রাম্প। আপাতত সুস্থই আছেন বলে ভিডিও প্রকাশ করে দাবি করেছেন তিনি। তবে আগামী কয়েকদিন তাঁর জন্য বেশ জটিল ও গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন চিকিৎসকরা। সেই উদ্বেগের কথা ভিডিওতে প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট (US President Donald Trump)।

শুক্রবার করোনা (Covid-19 Positive) আক্রান্ত হন ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প। মেলানিয়ার মৃদু উপসর্গ থাকলেও হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টকে অক্সিজেন দিতে হয়েছিল। এরপরই তাঁকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভরতি করা হয়। সেখানে এখনও পর্যন্ত তাঁকে অক্সিজেন দিতে হয়নি বলেই খবর। হাসপাতাল সূত্রের খবর, সামান্য জ্বর-সর্দি রয়েছে ট্রাম্পের। নাক বন্ধ। মার্কিন প্রেসিডেন্টের বয়স আর ওজন চিন্তায় রেখেছে চিকিৎসকদের। সূত্রের খবর, ট্রাম্পকে সুস্থ করতে চলছে অ্যান্টি-ভাইরাল রেমডেসিভির ডোজ। দেওয়া হচ্ছে দেওয়া হচ্ছে ভিটামিন ডি, জিঙ্ক ট্যাবলেট, অ্যাসপিরিন।

[আরও পড়ুন : ফেসবুক লাইভ চলাকালীনই প্রাক্তন স্ত্রীর গায়ে আগুন লাগিয়ে দিল যুবক! মৃত তরুণী]

হাসপাতাল থেকে নিজের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে শারীরিক অবস্থার কথা নিজেই জানান ট্রাম্প। সেই ভিডিওতে ওয়াল্টার রিডের মেডিক্যাল টিমকেও ধন্যবাদ জানান। বলেন, “আমাকে দ্রুত সুস্থ করে তুলতে তাঁরা চেষ্টার কোনও খামতি রাখছেন না।” দ্রুত আরোগ্য কামনা করে শুভেচ্ছা জানানোয় মার্কিন নাগরিকদেরও তিনি ধন্যবাদ জ্ঞাপন করেছেন। ভিডিওতে তিনি আরও জানান, তাড়াতাড়ি ফিরে এসে নির্বাচনী প্রচার শুরু করবেন। কিন্তু, তাঁর ‘আসল পরীক্ষা’ সামনে। তাঁর কথায়, “আমি সুস্থ বোধ করছি।সামনের কয়েকটা দিনে কী ঘটে, আমরা দেখতে পাব। এটাই হল আসল পরীক্ষা।” ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালের চিকিত্‍‌সকদের অভিমত, বর্তমানে ডোনাল্ড ট্রাম্প ভালোই আছেন। তবে, আগামী ৪৮ ঘণ্টা তাঁর জন্য ‘ক্রিটিকাল’।

[আরও পড়ুন : রহস্যময় অতীতের হাতছানি! মিশরে উদ্ধার আড়াই হাজার বছর পুরনো ৫৯টি মমি]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement