২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সংকটে ভারতের পাশে থাকার বার্তা, তেরঙ্গায় সাজল নায়াগ্রা জলপ্রপাত

Published by: Abhisek Rakshit |    Posted: May 1, 2021 7:11 pm|    Updated: May 1, 2021 7:11 pm

Niagara Falls lights up with Indian tricolour in display of solidarity and hope during Covid-19 crisis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে কাবু ভারত। হাসপাতালের বেড, অক্সিজেন সংকটে ধুঁকছে গোটা দেশ। চরম সংকটকালীন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াচ্ছে একাধিক দেশ। ওষুধ, অক্সিজেন, চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে তাঁরা। এর মাঝেই পাশে থাকার এক অভিনব বার্তা দিল কানাডা (Canada)। মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং কানাডার সীমান্তে অবস্থিত নায়াগ্রা জলপ্রপাতে (Niagara Falls) ফুটে উঠল ভারতের জাতীয় পতাকা।

নায়াগ্রা জলপ্রপাতের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা নায়াগ্রা পার্ক আগেই টুইট করে জানিয়েছিল, করোনার দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত ভারত। প্রতিদিন বাড়ছে দৈনন্দিন আক্রান্তের সংখ্যা। এই কঠিন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াতে আজ রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত নায়াগ্রা জলপ্রপাত সেদেশের পতাকার তিনটি রংয়ে আলোকিত করা হবে। আর এই ঘোষণা মতোই সেদেশের স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে আধ ঘণ্টার জন্য নায়াগ্রা জলপ্রপাতে ফুটে ওঠে ভারতের জাতীয় পতাকা।

[আরও পড়ুন: করোনা টিকার ফর্মুলা সবার হাতে দিতে রাজি নন বিল গেটস]

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি। অনেকেই সেটি শেয়ারও করেছেন। তাঁদের এই কাজকে কুর্নিশ জানিয়েছেন ভারতীয়দের অনেকেই। এর আগে এভাবে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছিল সৌদি আরবও। গত রবিবার সেদেশের বৃহত্তম বিল্ডিং বুর্জ খলিফায় ফুটে ওঠে ভারতের জাতীয় পতাকা। লাইট শোয়ের মাধ্যমে বুর্জ খলিফার গায়ে ফুটিয়ে তোলা হয় এদেশের তেরঙ্গার ছবি। পরবর্তীতে ভারতের পাশে থাকার বার্তা দিয়ে টুইটও করে বুর্জ খলিফা কর্তৃপক্ষ। টুইটার হ্যান্ডেলে তারা লেখে, “ভারতের এখন খুব কঠিন সময়। আমাদের তরফ থেকে ভারত ও সেখানের বাসিন্দাদের জন্য প্রার্থনা ও শুভকামনা রইল।”

 

[আরও পড়ুন: ‘করোনার বিরুদ্ধে আগেই জয় ঘোষণা করে ফেলেছিল ভারত’, মোদি সরকারকে খোঁচা মার্কিন মহামারী বিশেষজ্ঞের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে