BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

প্যারিসের শিক্ষককে চিনতে স্কুলে এসেছিল হত্যাকারী, চিনিয়ে দিয়েছিল পড়ুয়ারাই

Published by: Paramita Paul |    Posted: October 17, 2020 9:45 pm|    Updated: October 17, 2020 9:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মনিরপেক্ষতার পাঠ পড়নোই কাল হল প্যারিসের শিক্ষকের! স্কুলে মহম্মদের কার্টুন দেখানোর পর থেকে তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল। এমনকী, পুলিশের কাছে অভিযোগও দায়েরও হয়েছিল তাঁর বিরুদ্ধে। শিক্ষকের হত্যার পর হুমকি দেওয়ার অভিযোগে এখনও পর্যন্ত ন’জনকে গ্রেপ্তার করছে পুলিশ। সামনে এসেছে হত্যাকারীর পরিচয়ও।

স্থানীয় সময় শুক্রবার দুপুরে ফ্রান্সের রাজধানী প্যারিসের (Paris) রাস্তায় এক শিক্ষকের মাথা কেটে ফেলে এক চেচেন ব্যক্তি। তাকে আটক করতে গেলে ধারাল অস্ত্র নিয়ে পুলিশ অধিকারিকদের প্রাণে মারার হুমকি দেয় সে। বাধ্য হয়ে শেষমেশ ওই বন্দুকধারীকে গুলি করে নিকেশ করেন নিরাপত্তারক্ষীরা। কিন্তু কেন এই হত্যা?

[আরও পড়ুন : মাস্ক ছাড়াই সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে কাশতে শুরু করলেন জিনপিং, ভাইরাল ভিডিও]

পুলিশ সূত্রে খবর, প্যারিসের একটি স্কুলে পাঠদান করতেন স্যামুয়েল পি নামের নিহত শিক্ষক। ছাত্রদের ধর্মনিরপেক্ষতার পাঠ দিতে গিয়ে হজরত মহম্মদের একটি কার্টুন দেখিয়েছিলেন তিনি। সেই ক্লাসের ভিডিও করেছিল কয়েকজন পড়ুয়া। তা বাড়িতে গিয়ে তারা দেখায়। এরপরই স্যামুয়েলের বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে ওঠে কট্টরপন্থীরা। স্যামুয়েলকে খুনের হুমকি দিতে থাকে তারা। এমনকী, এক ছাত্রের বাবা পুলিশের দ্বারস্থ হতেও ছুটেছিলেন। আপাতত স্যামুয়েলের মৃত্যুর পর তাকেও গ্রেপ্তার করা হয়েছে।

দিনভর তদন্তে উঠে এসেছে হত্যাকারী চেচেনের পরিচয়ও। পুলিশ জানিয়েছে, রাশিয়ার মস্কোতে জন্মগ্রহণ করলেও নাবালক অবস্থায় শরনার্থী হিসেবে ফ্রান্সে এসেছিল সে। নরম্যান্ডি শহরের বাসিন্দা। পুলিশের খাতায় তার নামও নেই। এমনকী, ওই স্কুল বা স্যামুয়েলের সঙ্গেও তার সরাসরি কোনও সম্পর্ক নেই। মনে করা হচ্ছে, কট্টরপন্থীরা তার মগজধোলাই করে এই ঘটনা ঘটিয়েছে। শুক্রবার দুপুরে ওই স্কুলে গিয়ে শিক্ষককে চিনিয়ে দিতে বলেছিল শিক্ষকদের। স্যামুয়েল বাড়ি ফেরার পথে তাকে হত্যা করে ওই যুবক। 

[আরও পড়ুন : করোনার চোখরাঙানিতেও বাতিল নয়, ডিজিটাল বইমেলার আয়োজন করে পথ দেখাল ফ্রাঙ্কফুর্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement