২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিব্যি সুস্থ আছেন কিম! প্রকাশ্যে একনায়কের প্রশাসনিক বৈঠকের ছবি

Published by: Paramita Paul |    Posted: August 26, 2020 7:53 pm|    Updated: August 26, 2020 7:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কোরিয়ার (North Korea) কিম জং উনের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা চলছে বিশ্বজুড়ে। তিনি নাকি গভীর কোমায় আচ্ছন্ন। কেউ কেউ বলছেন, তাঁর নাকি মৃত্যু হয়েছে। তবে সেই সমস্ত জল্পনা উড়িয়ে দিল সদস্য প্রকাশ্যে আসা একটি ছবি। যেখানে দেখা গিয়েছে, তিনি বহাল তবিয়তে দেশের উচ্চ কমিটির বৈঠকে সভাপতিত্ব করছেন। সে দেশের সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে কিমের ছবি।

উত্তর কোরিয়ার Korean Central News Agency (KCNA)-এর সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়া খবর অনুযায়ী, সে দেশে এক জরুরি বৈঠক ডেকেছেন কিম জং উন। করোনা পরিস্থিতি ও টাইফুন নিয়ে জরুরি বৈঠক ডেকেছিলেন কিম। সেখানে দেশের উচ্চপদস্থ কর্তাদের নিয়ে বৈঠকে বসেছিলেন তিনি। যদিও সে দেশে একটাও করোনা আক্রান্তের হদিশের খবর প্রকাশ্যে আসেনি।

সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট কিম দায় জংয়ের ঘনিষ্ট চাং সং-মিন। সেখানে তিনি বলেছেন, “উত্তর কোরিয়ার কোনও নেতা স্বেচ্ছায় শাসনের রাশ অন্যের হাতে তুলে দেবেন না। যদিও না তিনি গুরুতর অসুস্থ হন বা সেন বিদ্রোহের দ্বারা ক্ষমতাচ্যুত হন। আমার মনে হয় কিম কোমায় আচ্ছন্ন। তবে এখনও তাঁর মৃত্যু হয়নি। এখনও পরবর্তী শাসক নির্বাচন বা ক্ষমতা হস্তান্তরের জন্য সম্পূর্ণ পরিকাঠামো তৈরি করা হয়নি। যেহেতু বেশি সময় আসন ফাঁকা রাখা যায় না, তাই কিম জং ইয়োকে আপাতত সামনে আনা হয়েছে।”

[আরও পড়ুন : লাদাখে সংঘর্ষের আবহেই চিনা ফৌজের সঙ্গে যৌথ মহড়ায় ভারতীয় সেনা]

বিশ্লেষকদের মতে, একদা দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট কিম দায় জংয়ের রাজনৈতিক সচিব থাকার দরুন চাং সং-মিনের বক্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারণ উত্তর কোরিয়ার খবর তাঁর কাছে পৌঁছানো অসম্ভব কিছু নয়। মিন নিজেও দাবি করেছেন, চিনের এক গোপন সূত্রে তিনি জানতে পেরেছেন গুরুতর অসুস্থ কিম (Kim Jong Un)। তবে এদিন ছবিগুলি প্রকাশ্যে আসার পর সেই জল্পনা কার্যত জল পড়ে গেল।

[আরও পড়ুন : পাকিস্তানি নায়িকার সঙ্গে ঘনিষ্ঠতার কথা ফাঁস হওয়ার জের, অস্বস্তিতে দাউদ ইব্রাহিম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement