BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় ব্যর্থ প্রেসিডেন্ট ট্রাম্প, বেনজির তোপ ওবামার

Published by: Monishankar Choudhury |    Posted: May 11, 2020 9:19 am|    Updated: May 11, 2020 9:42 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের হামলায বেসামাল দাপুটে আমেরিকা। সংক্রমণ ঠেকাতে নাকানি-চোবানি খাচ্ছে ট্রাম্প প্রশাসন। মার্কিন মুলুকে এপর্যন্ত ৮০ হাজরেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে কোভিড-১৯। আক্রান্ত প্রায় ১৪ লক্ষ। এহেন সংকটের জন্য এবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করলেন তাঁর পূর্বসূরী বারাক ওবামা।

[আরও পড়ুন: লাদাখের তাপমাত্রা নিয়ে ভুল তথ্য, টুইটারে হাসির খোরাক পাকিস্তান]

ইয়াহু নিউজের প্রকাশিত একটি অডিও ক্লিপ থেকে জানা গিয়েছে, গত শুক্রবার রাতে হোয়াইট হাউসে কর্মরত তাঁর আমলের কয়েকজন আধিকারিকদের সঙ্গে প্রায় আধঘণ্টা কথা বলেন ওবামা। সেই আলাপচারিতায় ওবামা বলেন, করোনা মহামারি ঠেকাতে সঠিক পদক্ষেপ নিতে দোনামোনা করছিলেন ট্রাম্প। পাশাপাশি, বর্তমান প্রেসিডেন্টের নীতিকে স্বার্থপর, বিভাজনকামী বলেও তোপ দেগেছেন ওবামা। এপ্রসঙ্গে তিনি বলেন, স্বার্থপরের মতো কোনও একটা গোষ্ঠীর কথা ভেবে এবং এক পক্ষকে অন্য পক্ষের শত্রু বানিয়ে লড়াই চালানো হচ্ছে। বর্তমান সরকার স্বার্থপরের মতো সব কিছু সামলানোর চেষ্টা করায় চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। আর সেটাই ভয়াবহ বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। এদিকে, করোনা পরিস্থিতিতে ট্রাম্প প্রশাসনের ব্যর্থতা নিয়ে ওবামার অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেলিগ ম্যকেনি। তাঁর দাবি, কোভিড-১৯-এর মোকাবিলায় প্রেসিডেন্ট ট্রাম্প খুব ভাল কাজ করেছেন এবং বহু মানুষের জীবন বাঁচিয়েছেন।

এদিকে, বিশ্বজুড়ে লাগাতার মারণ কামড় বসাচ্ছে করোনা ভাইরাস। রবিবার পর্যন্ত গোটা বিশ্বে মৃত্যু হয়েছে প্রায় ২ লক্ষ ৮১ হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা প্রায় ৪১ লক্ষ ২৭ হাজার। ব্রিটেনে সংক্রমণে রাশ টানতে হিমশিম খাচ্ছে প্রশাসন। দেশে মৃতের সংখ্যা ৩২ হাজার ছুঁতে চলেছে। এই পরিস্থিতিতে লকডাউনের সময়সীমা আরও তিন সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিতে চলেছে বরিস জনসন সরকার। রাশিয়াতেও প্রতিদিন আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।
রবিবারও সেখানে ১১ হাজারের বেশি মানুষ মারণ ভাইরাসের শিকার হয়েছে। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গেল। সেই সঙ্গে ১ হাজার ৯১৫ জনের মৃত্যু হয়েছে। 

[আরও পড়ুন: করোনা LIVE UPDATE: লকডাউনের মেয়াদ নিয়ে আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement