BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

জোড়া বিপদে ব্রাজিলের প্রেসিডেন্ট! পাখির কামড় খেলেন করোনা আক্রান্ত বলসোনারো

Published by: Sucheta Sengupta |    Posted: July 16, 2020 9:49 am|    Updated: July 16, 2020 9:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে ‘লিটল ফ্লু’ বলে তুচ্ছতাচ্ছিল্য করার পর নিজেই সেই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো (Jair Bolsonaro)। ব্রাসিলিয়ার প্রেসিডেন্ট ভবনে কোয়ারেন্টাইনে রয়েছেন। কিন্তু এত নিরাপত্তার ঘেরাটোপে থাকা সত্ত্বেও নয়া বিপদ। এবার উটজাতীয় পাখির কামড় খেলেন বলসোনারো। তাও আবার নিজেরই বাসভবনে। ভাইরাস আর পাখির জোড়া কামড়ে আরও বিপাকে ব্রাজিলের প্রেসিডেন্ট। অনেকে শ্লেষের সুরে বলছেন, প্রেসিডেন্টের সময়টাই এখন খারাপ যাচ্ছে।

চলতি মাসের ৭ তারিখ করোনা (Coronavirus) পজিটিভ রিপোর্ট হাতে পাওয়ার পর থেকে প্রেসিডেন্ট ভবনে আইসোলেশনে রয়েছে জাইর বলসোনারো। বিশাল ভবনের খোলা জায়গায় ঘুরে বেড়ায় উটজাতীয় একদল পাখি। আকারে উটের চেয়ে বেশ খানিকটা ছোট। স্থানীয় ভাষায় এদের বলে – রিয়া। প্রেসিডেন্ট বলসোনারের সঙ্গে এদের যে খুব সখ্য, এমনটা নয়। মাঝেমধ্যে তাদের খেতে দেন প্রেসিডেন্ট। বুধবারও তাদের খাওয়াতে গিয়েছিলেন তিনি। জানা গিয়েছে, খাওয়ানোর সময় একটি রিয়া তাঁর হাতে ঠোঁট বসিয়ে দেয়। হাতে ব্যথা নিয়ে সেখান থেকে চলে যান বলসোনারো। পরে চিকিৎসক ক্ষতর জায়গাটি পরীক্ষা করে আশ্বস্ত করেন যে গুরুতর কোনও বিপদ নেই। সাধারণ ওষুধ, মলমেই তা সেরে উঠবে।

[আরও পড়ুন: আশার আলো! ‘করোনা ভ্যাকসিনে’র প্রথম পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়াল সফল, দাবি মার্কিন সংস্থার]

এই খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকেই শ্লেষ ঝরে পড়ছে অনেকের গলায়। শোনা গিয়েছে, সম্প্রতি হোম আইসোলেশনের একাকীত্ব কাটাতে নাকি প্রেসিডেন্ট ভবনের পোষ্যদের সঙ্গে ভাব জমানোর চেষ্টা করছিলেন। নিন্দুকরা বলছেন, এই রিয়া পাখির দল ঠিক বুঝতে পেরেছে যে প্রেসিডেন্ট মোটেই তাঁদের প্রকৃত বন্ধু নন। তাই তাঁর বাড়িয়ে দেওয়া হাতে এমন কামড়!

এমনিতেই পরিবেশ নিয়ে ব্রাজিল প্রেসিডেন্টের কোনও ইতিবাচক ভূমিকা নেই। গত বছর আমাজনের জঙ্গলে অগ্নিকাণ্ডের নেপথ্যে তাঁর ভূমিকা যথেষ্ট সমালোচিত হয়েছে। একইভাবে মানবেতর কোনও প্রাণী জগতের সঙ্গেও তাঁর কোনও যোগ ছিল না এতদিন। কিন্তু সাম্প্রতিক সময়ে শরীরে করোনা ভাইরাস থাবা বসানোয় তাঁকে বিচ্ছিন্ন হয়ে দিন কাটাতে হচ্ছে। এই অবস্থায় পোষ্যদের কাছে টানতে চাইলে, তারাই বা কেন সাড়া দেবে? ফলে যা হওয়ার তাই। প্রেসিডেন্টকে উপযুক্ত জবাব দিয়েছে রিয়া পাখির দল। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে তুমুল সমালোচনা।

[আরও পড়ুন: তালিবানের শর্ত মেনে আফগানিস্তানে ৫টি সেনাঘাঁটি বন্ধ করল আমেরিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement