৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাবুলগামী একটি ভারতীয় বিমানকে মাঝ আকাশে ঘিরে ধরেছিল পাকিস্তানের কয়েকটি যুদ্ধবিমান। গত ২৩ সেপ্টেম্বর ঘটা ওই ঘটনার কথা বৃহস্পতিবার জানানো হয়েছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের তরফে।

[আরও পড়ুন: কাশ্মীরে হামলা চালানোর জন্য আফগান জঙ্গি ভাড়া করছে পাকিস্তান]

ডিজিসিএ-র আধিকারিকরা জানাচ্ছেন, গত ২৩ সেপ্টেম্বর ১২০ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে আফগানিস্তানের কাবুলে যাচ্ছিল স্পাইসজেটের এসজি-২১ বিমানটি। পাকিস্তানের উপর দিয়ে যাওয়ার সময় আচমকা যাত্রীবাহী ওই বিমানটিকে চারদিকে ঘিরে ফেলে পাকিস্তানের কয়েকটি এফ ১৬ যুদ্ধবিমান। সেটিকে আরও নিচু দিয়ে উড়তে বলে। তারপর বিমান সংক্রান্ত সমস্ত তথ্য জানাতে বলে। আসলে ওই বোয়িং ৭৩৭ বিমানটির কলসাইনে আইএ লেখা থাকায় পাকিস্তানের সন্দেহ হয়েছিল। তারা বিমানটিকে ভারতীয় সেনা বা বায়ুসেনার বলে মনে করেছিল। তাই ভয় পেয়ে যায়। যদিও স্পাইসজেটের ওই বিমানে থাকা পাইলটরা পাকিস্তানি যুদ্ধবিমানের পাইলটদের জানান যে বিমানটি যাত্রীবাহী।

[আরও পড়ুন:সৌদি আরবের মদিনার কাছে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ৩৫]

ঘণ্টাখানেক বাদে পাকিস্তানের ওই যুদ্ধবিমানগুলি স্পাইসজেটের বিমানটিকে ঘিরে আফগানিস্তানের বায়ুসীমা পর্যন্ত পৌঁছে দিয়ে আসে। বিমান থাকা যাত্রীরা জানালা দিয়ে পাকিস্তানের ওই যুদ্ধবিমানগুলিকে দেখতে পেয়েছিলেন বলেও জানা গিয়েছে। তবে সঙ্গে সঙ্গে সমস্ত যাত্রীকে জানালার পর্দা নামিয়ে চুপচাপ থাকার নির্দেশ দেন স্পাইসজেটের বিমানসেবিকারা। পাকিস্তানের অহেতুক ভয়ের জন্য বিমানটি কাবুল থেকে ফিরতেও পাঁচঘণ্টা দেরি হয়। আসলে বালাকোটের বিমান হানার পর থেকে আতঙ্কে ভুগছে পাকিস্তান। কখন ভারতীয় বায়ুসেনার বিমান তাদের দেশে গিয়ে জঙ্গিঘাঁটি ধ্বংস করে তাই ভেবে প্রচণ্ড দুশ্চিন্তায় আছে। আর এর জেরেই ‘রজ্জুতে হচ্ছে সর্পভ্রম’।  আসলে জঙ্গিদের মদত দেওয়ার জন্য সারা বিশ্বই পাকিস্তানকে দুষছে। এই অবস্থায় ভারত ফের যদি তাদের দেশে বিমান হানা চালায়, তাহলে কেউ যে বিরোধিতা করবে না একথাও স্পষ্ট বুঝতে পেরেছে পাকিস্তান। তাই প্রচণ্ড ভয় পাচ্ছে তারা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং