Advertisement
Advertisement
Pakistan

সরবজিৎ খুনের মূল অভিযুক্তকে লাহোরে হত্যা করেছে ভারতই! বিস্ফোরক অভিযোগ পাকিস্তানের

পাকভূমের আরও চার খুনের নেপথ্যে ভারত, দাবি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর।

Pakistan claims India involvement in killing of Sarabjit murderer

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 16, 2024 8:58 am
  • Updated:April 16, 2024 8:59 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) মাটিতে পাঁচটি খুনের নেপথ্যে রয়েছে ভারতের হাত! চাঞ্চল্যকর অভিযোগ আনলেন সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভি। তার মধ্যে অন্যতম হল সরবজিৎ সিং (Sarabjit Singh) খুনের মূল অভিযুক্ত আমির সরফরাজ তাম্বা। গত রবিবার লাহোরে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হন তিনি। তার পরেই বিস্ফোরক অভিযোগ এনেছে পাক সরকার।

সোমবার লাহোরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নকভি বলেন, সেদেশের তদন্তকারী সংস্থাগুলো মনে করছে তাম্বার খুনের সঙ্গে ভারতের (India) যোগ রয়েছে। বাইকে চড়ে আসা অজ্ঞাতপরিচয় দুস্কৃতীরা বেছে বেছে পাকিস্তানের মাটিতে খুন করছে। পরপর একই ধাঁচে ঘটনা ঘটছে দেশের নানা শহরে। শুধু তাম্বা নয়, পাকভূমে আরও চারটি খুনের সঙ্গে ভারত জড়িত বলেই অনুমান। তবে তদন্ত শেষ হওয়ার আগে এই অভিযোগ নিয়ে আর কিছু বলা উচিত নয় বলেই জানান পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: ফের বিপর্যয় গার্ডেনরিচে, এবার রেল হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড]

উল্লেখ্য, গত দুবছরে পাকিস্তানে অজ্ঞাত পরিচয় আততায়ীর হাতে প্রাণ হারিয়েছে অন্তত বারো জন জেহাদি। তাৎপর্যপূর্ণ ভাবে, এরা প্রত্যেকেই ছিল ভারতের মোস্ট ওয়ান্টেড লিস্টে। রবিবার সেই তালিকায় যুক্ত হয় সরবজিতের খুনে মূল অভিযুক্ত তাম্বার নামও। তাঁর মৃত্যুর পরে পুলিশে অভিযোগ দায়ের হয়। সেখান থেকে ঘটনার তদন্তভার নিয়েছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। তার পরেই বিস্ফোরক দাবি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর।

Advertisement

প্রসঙ্গত, রবিবার লাহোরের (Lahore) ইসলামপুরা এলাকায় ভোরবেলা বাইকে চেপে কয়েকজন অজ্ঞাতপরিচয় আসে। তাম্বাকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায় তারা। গুরতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাম্বাকে। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় তার। সরবজিৎ খুনের অভিযোগে বছর ছয়েক আগে তাম্বাকে বেকসুর খালাস করে পাকিস্তানের একটি আদালত। তার পর থেকে সে লাহোরেই থাকত। রবিবার সেখানেই খুন হয় সে।

[আরও পড়ুন: বিরোধীদের ভূরি ভূরি অভিযোগের মাঝেই ইডিকে দরাজ সার্টিফিকেট মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ