BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঝুলেই রইল ইমরানের ভবিষ্যৎ, মুলতুবি পাক সংসদের অধিবেশন

Published by: Biswadip Dey |    Posted: March 25, 2022 1:29 pm|    Updated: March 25, 2022 4:21 pm

ইমরান খান: Pakistan NA session adjourned, Imran Khan in limbo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী পদে ইমরান খানের (Imran Khan) গদি হারানো কেবল সময়ের অপেক্ষা। এমনটাই ধারণা ওয়াকিবহাল মহলের। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধীরা। কিন্তু শুক্রবার অধিবেশন শুরুর পরে তা মুলতুবি করে দেন পাকিস্তান (Pakistan) সংসদের স্পিকার আসাদ কাইজার।

শুক্রবার অধিবেশনের শুরুতে কোরানপাঠ এবং পরে পেশোয়ার ও সিবি জঙ্গি হামলায় নিহত পাক সাংসদদের উদ্দেশে প্রার্থনা করা হয়। এরপরই স্পিকার জানিয়ে দেন বিরোধীদের পেশ করা অনাস্থা প্রস্তাব সংক্রান্ত আলোচনা মুলতুবি থাকবে সোমবার বিকেল ৪টে পর্যন্ত। তিনি জানিয়ে দেন, মৃত সাংসদদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: মোদির গড় গুজরাটেই বিজেপিকে হারাতে চান প্রশান্ত কিশোর! কংগ্রেসকে সাহায্যের প্রস্তাব PK’র]

সাম্প্রতিক অতীতে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধী জোট। ওয়াকিবহাল মহলের ধারণা, সম্ভবত সেই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবেন না ইমরান। গদি বাঁচানো প্রায় অসম্ভব।

পরিস্থিতি আরও খারাপ হয়েছে, পাক সেনাও ইমরানের উপর থেকে হাত সরিয়ে নেওয়ায়। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, পাক সেনার চার শীর্ষ পদাধিকারী, যাঁদের মধ্যে অন্যতম সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, ইমরানকে পদত্যাগ করার পরামর্শ দিয়েছেন।

আসলে গোয়েন্দা সূত্রে পাওয়া খবর থেকে পরিষ্কার ইঙ্গিত, ইমরানকে ঘিরে চলতে থাকা লাগাতার বিক্ষোভের ঢেউ যে জায়গায় পৌঁছেছে, সেখান থেকে আর তাঁর পক্ষে গদি বাঁচানো সম্ভব নয়। সেকথা বুঝে গিয়েছে পাক সেনাও। তাছাড়া ইমরানের প্রতি সেনাও বেজায় ক্ষিপ্ত। বিশেষ করে ইউক্রেন ইস্যুতে যেভাবে আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়নকে কটাক্ষ করেছেন পাক প্রধানমন্ত্রী, সেটাও একেবারেই ভালভাবে নিচ্ছে না তারা।

এদিকে মুদ্রাস্ফীতির ধাক্কায় পাকিস্তানের বেহাল দশার জন্যও তারা কাঠগড়ায় তুলছে ইমরানকেই। সব মিলিয়ে যা পরিস্থিতি, তাতে পাকিস্তানের মসনদে যে আর টিকে থাকা সম্ভব নয়, তা সম্ভবত বুঝছেন তেহরিক-ই-ইনসাফ প্রধান নিজেও। এই অবস্থায় সংসদে কী হয় সেদিকেই লক্ষ্য ছিল সকলের। কিন্তু অধিবেশন আপাতত মুলতুবি হয়ে যাওয়ায় আপাতত তিন দিনের জন্য সামান্য স্বস্তি পেলেন ইমরান।

[আরও পড়ুন: রাজনীতি করতে এসে ‘মিথ্যে’ ছবির পোস্টার লাগাচ্ছে বিজেপি! ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে খোঁচা কেজরিওয়ালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে