BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিয়ম ভেঙে ইফতার পার্টির আয়োজন, করোনার কবলে পাকিস্তানের স্পিকার

Published by: Soumya Mukherjee |    Posted: May 1, 2020 11:51 am|    Updated: May 1, 2020 11:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজি়টাল ডেস্ক: করোনা ভাইরাসের কারণে হাহাকার চলছে পৃথিবীজুড়ে। আমেরিকা থেকে স্পেন, রাশিয়া থেকে ইরান সব জায়গাতেই জমছে লাশের পাহাড়। পাশাপাশি বাড়ছে আক্রান্তের সংখ্যাও। সম্প্রতি রাশিয়ার প্রধানমন্ত্রীও এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এবার করোনার জীবাণু পাওয়া গেল পাকিস্তানের জাতীয় সংসদ (National Assembly)-এর স্পিকার আসাদ কায়জারের শরীরে।

বৃহস্পতিবার ইসলামাবাদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (NIH) থেকে আসাদ কায়জারের করোনা পরীক্ষার রিপোর্ট আসে। আর তাতেই জানা যায় যে তাঁর শরীরে বাসা বেঁধেছে এই মারণ ভাইরাস। এরপরই তিনি টুইট করেন, ‘আমার শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। তাই আমি নিজের বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছি। পুরো দেশের কাছে আমি প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাব।’

[আরও পড়ুন: ‘চিনের জনসংযোগ সংস্থা WHO’, বেনজির তোপ প্রেসিডেন্ট ট্রাম্পের ]

এপ্রসঙ্গে আসাদের ভাই আবদুল ওয়াহিদ জানান, পাকিস্তানের স্পিকারের পাশাপাশি তাঁর ছেলে এবং মেয়ের শরীরেও করোনার হদিশ পাওয়া গিয়েছে। এর আগে স্পিকারের শালা আর বোনও করোনায় আক্রান্ত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনার সংক্রমণ রুখতে পাকিস্তানে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু, সরকারি সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে গত সোমবার নিজের বাড়িতে ইফতার পার্টির আয়োজন করেছিলেন আসাদ কায়জার। সেই উপলক্ষে তাঁর বাড়িতে রাজনৈতিক নেতারা-সহ অনেক মানুষ এসেছিলেন। আর তারপরই তাঁদের অনেকে করোনায় আক্রান্ত হন।

[আরও পড়ুন: সরকারি কর্মীদের ডিজিটাল মুদ্রায় বেতন, অভিনব পদক্ষেপ চিনের]

প্রসঙ্গত উল্লেখ্য, তিনদিন আগেই সিন্ধুপ্রদেশের গর্ভনর ইমরান ইসমাইলও করোনা আক্রান্ত হন। অন্যদিকে করোনায় আক্রান্ত এধি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়জল এধির সঙ্গে বৈঠক করার জন্য গত ২১ এপ্রিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের করোনা পরীক্ষা করা হয়। যদিও ফলাফল নেগেটিভ আসে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement