২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Pakistan: ‘খুনও হতে পারি’, আস্থা ভোটের আগে আশঙ্কা প্রকাশ পাক প্রধানমন্ত্রী ইমরানের

Published by: Paramita Paul |    Posted: April 2, 2022 12:00 pm|    Updated: April 3, 2022 10:38 am

Pakistan PM Imran Khan says he could be assassinated ahead Of No-Confidence motion | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খবর আগেই ছড়িয়েছিল, পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যা করা হতে পারে। এবার সেই সুর শোনা গেল খোদ পাক প্রধানমন্ত্রীর গলাতেও। রবিবার পাকিস্তানে আস্থা ভোট। তার আগে হত্যার আশঙ্কা প্রকাশ করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। বললেন, “আমার কাছে নিশ্চিত খবর আছে, আমার প্রাণহানি হতে পারে। একইসঙ্গে তাঁর দৃপ্ত ঘোষণা, “তবু আমি আমার সংকল্প থেকে সরব না। স্বাধীন ও গণতান্ত্রিক পাকিস্তান গঠন করবই।”

পাকিস্তানের (Pakistan) রাজনৈতিক ডামাডোল সপ্তমে উঠেছে। চাপের মুখেও ইস্তফা দেননি ইমরান খান। উলটে রবিবান আস্থা ভোটের (No Confidence Motion) অপেক্ষায় রয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ARY News-কে দেওয়া সাক্ষাৎকারে আশঙ্কা প্রকাশ করেন ‘ক্যাপ্টেন’ ইমরান খান (Imran Khan)। একইসঙ্গে সে দেশের সেনার তরফে তাঁর উপর কীভাবে চাপ তৈরি করা হয়েছে, তাও তিনি ব্যাখা করেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী জানিয়েছেন, সেনার তরফে তাঁকে তিনটি বিকল্প দেওয়া হয়েছে-হয় আস্থা ভোটে অংশ নিন নয়তো দ্রুত নির্বাচনের ব্যবস্থা করুন অথবা পদত্যাগ করুন। প্রথম বিকল্পই বেছে নিয়েছেন আত্মবিশ্বাসী ইমরান। এর পর পাকিস্তানবাসীর উদ্দেশে বার্তা দেন তিনি।

[আরও পড়ুন: আরিয়ান খান মাদক মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সেলের মৃত্যু]

ইমরান জানান, “আমি আমার দেশকে জানাতে চাই, আমার জীবনও বিপন্ন। ওরা আমাকে হত্যার পরিকল্পনা করছে। শুধু আমাকে নয়, আমার স্ত্রীকেও হত্যার ছক কষছে।” তিনি আরও জানান, আস্থা ভোটে যদিও আমরা জিতে যাই তাহলে আর এই দলবদলুদের সঙ্গে কাজ করবে না। সেক্ষেত্রে দ্রুত নির্বাচন করানোই হবে তাঁর লক্ষ্য। এর পরই দেশবাসীর কাছে ইমরানের আরজি, “আমার দেশবাসীকে বলছি, এবার ভোট হলে আমাদের একক সংখ্যা গরিষ্ঠতা দিন।” প্রসঙ্গত, ইমরানের জোটসঙ্গী বিরোধীদের সঙ্গে সামিল হয়েছে। যার জেরে পাক সংসদে সংখ্যালঘু হয়েছে ইমরানের দল তেহেরকি ইনসাফ।

বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ইমরান অভিযোগ করেছিলেন, একটি দেশের তরফে হুমকি দিয়ে বলা হয়েছিল ইমরানকে গদি থেকে না সরালে তার ফল ভুগতে হবে পাকিস্তানকে। এক্ষেত্রে শুরুতে আমেরিকার নাম নিলেও পরক্ষণেই তা বদলে কোনও এক দেশ বলতে শোনা যায় পাক প্রধানমন্ত্রীকে। কিন্তু তাতে যে ‘ড্যামেজ কন্ট্রোল’ হয়নি, তা বলাই বাহুল্য।

 

[আরও পড়ুন: নয়া ভ্যারিয়েন্ট XE ওমিক্রনের চেয়ে ১০ গুণ দ্রুত ছড়ায়! বিশ্বকে নতুন করে সতর্ক করল WHO]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে