BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মহম্মদের অপমানকারীদের কড়া শাস্তি হোক, ইউরোপীয় রাষ্ট্রনায়কদের কাছে আরজি ইমরানের

Published by: Paramita Paul |    Posted: April 18, 2021 10:07 am|    Updated: April 18, 2021 1:12 pm

Pakistan PM Imran Khan urges to West government to Outlaw disrespect for Prophet | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদের (Prophet) ব্যঙ্গচিত্রকে কেন্দ্র করে উত্তাল পাকিস্তান। অব্যাহত আন্দোলন। এর মাঝেই মহম্মদের অপমানকারীদের কঠিন শাস্তির আরজি জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। শনিবার রাতে এ নিয়ে ইউরোপীয় রাষ্ট্রনায়কদের উদ্দেশে একাধিক টুইট করেন পাক প্রধানমন্ত্রী।

ফ্রান্সের ‘শার্লি এবদো’-তে হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র আঁকাকে কেন্দ্র করে বিতর্ক মাথাচারা দিয়েছে। ইউরোপের দেশগুলিতে যে বা যাঁরা মহম্মদের অপমান করছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছেন ইমরান। টুইটারে তিনি লেখেন, ইউরোপে গণহত্যা সংক্রান্ত মন্তব্যে কঠিন শাস্তি দেওয়া হয়। এবার থেকে মহম্মদকে অপমান করলে একইরকমে শাস্তি দেওয়া হোক সেখানে।

[আরও পড়ুন : করোনা আবহে সন্তান ধারণের চেষ্টা করবেন না, পরামর্শ ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রকের]

একইসঙ্গে ব্যঙ্গচিত্র অঙ্কনকারীদেরও একহাত নিয়েছেন পাক প্রধানমন্ত্রী। লেখেন, “বহু পাশ্চাত্য রাষ্ট্র এবং চরম ডানপন্থী সংগঠন বাক স্বাধীনতার নামে মহম্মদকে লাগাতার অপমান করছে। এই ধরণের চিত্র বিরাট সংখ্যক মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করছে, সেটা ওই সংগঠনগুলি বুঝতে পারছে না। তাঁদের ক্ষমা চাওয়ার মতো সাহসও নেই। আমি এখনি তাঁদের ক্ষমা চাওয়ার দাবি জানাচ্ছি।”

 

উল্লেখ্য, ফ্রান্সের ‘শার্লি এবদো’-তে হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র আঁকাকে কেন্দ্র করেই উত্তাল পাকিস্তান। ফ্রান্সের সঙ্গে সব রকম সম্পর্ক বন্ধ করতে চায় ইসলামাবাদ। যদিও গত নভেম্বরেই ইমরান খানের ‘তহরিক-ই-ইনসাফ’ সরকার টিএলপির সঙ্গে চুক্তি করেছিল ওই ফরাসি রাষ্ট্রদূতের বহিষ্কারের ব্যাপারে সম্মতি জানিয়ে। তখন জানা গিয়েছিল, ফেব্রুয়ারির মধ্যেই এ ব্যাপারে পদক্ষেপ করবে সরকার। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। সেই চুক্তির মেয়াদই শেষ হচ্ছে আগামী ২০ এপ্রিল। এর মাঝেই পাকিস্তান প্রধানমন্ত্রী এই আবেদন যথেষ্টা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন : অবশেষে কিউবায় কাস্ত্রো জমানার সমাপ্তি, কমিউনিস্ট পার্টির শীর্ষ পদে পরের প্রজন্ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement