৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের তাবড় তাবড় লগ্নিকারীদের দৃষ্টি আকর্ষণ করতে বিভিন্ন দেশ বিভিন্ন রকম পরিকল্পনা করে থাকে। কিন্তু পাকিস্তান যা করল, তাতে হতবাক গোটা বিশ্ব। লগ্নিকারীদের নজর টানতে রীতিমতো বেলি ডান্সের ব্যবস্থা করে ফেলল ইমরান খানের সরকার! বিশ্বাস নাহলে আবার পড়ুন।

মূলত নগদের উপরই দাঁড়িয়ে পাকিস্তানের অর্থনীতি। যতদিন যাচ্ছে, আন্তর্জাতিক মতোবিরোধে ততই সংকীর্ণ হচ্ছে সে দেশের অর্থনীতি। এমন পরিস্থিতিতে একটি ইভেন্টে বেলি ডান্স দেখানোর আয়োজন করল পাকিস্তান। তাও আবার শুধুমাত্র লগ্নিকারীদের দৃষ্টি আকর্ষণ করতে। আজারবাইজানের রাজধানী বাকুতে পাঁচদিনের একটি বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছিল পাকিস্তানের পেশোয়ারের শারহাদ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। গত ৪ সেপ্টেম্বর শুরু হয় সেই সম্মেলন। আজ রবিবার ছিল সম্মেলনের শেষদিন। বিদেশি কোম্পানির লগ্নিকারীদের মনোরঞ্জনের জন্য পাকিস্তানকে জায়গা করে দিয়েছিল খাইবার পাখতুবখাওয়া ইনভেস্টমেন্ট অপরচুনিটিস সম্মেলন।

[আরও পড়ুন: কাবুলে তালিবান হামলায় ক্ষুব্ধ ট্রাম্প, বাতিল শান্তি আলোচনা]

পাক চ্যানেলে এই খবর দেখাতেই তা সর্বত্র ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে যায় একটি ভিডিও। তারপরই ওঠে বিতর্কের ঝড়। অনেকেই পাকিস্তানের কাণ্ডকারখানা দেখে হতবাক হয়ে গিয়েছেন। নেটিজেনরা কটাক্ষ করে বলতে শুরু করেছেন, এটাই নতুন পাকিস্তান। আর নয়া পাকিস্তানের এটাই স্টাইল। অনেকে আবার লিখেছেন, ভারত যেখানে চাঁদে চন্দ্রযান পাঠাচ্ছে, সেখানে লগ্নিকারীদের জন্য বেলি ডান্সের আয়োজন করছে পাকিস্তান। অবিশ্বাস্য তাদের ভাবনাচিন্তা। কেউ কেউ পাকিস্তান থেকে চিনে গাধা রপ্তানির সঙ্গেও বেলি ডান্স আয়োজনের তুলনা টেনেছেন। এভাবে পাকিস্তান যে নিজেরাই নিজেদের হাসির খোরাকে পরিণত করছে, এমনই মত নেটিজেনদের একাংশের। তবে পড়শি দেশের এই প্রয়াস তাদের বাণিজ্যে কতটা অগ্রগতি আনতে পারে বা এতে অর্থনীতি চাঙ্গা হয় কি না, সেটাই এখন দেখার বিষয়।

[আরও পড়ুন: ইসরোর চন্দ্রযান মিশনের ভূয়সী প্রশংসা, ভবিষ্যতে একসাথে কাজ করার প্রস্তাব নাসার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং