BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সন্ত্রাসে মদত ও অধস্তন কর্মচারীকে যৌন হেনস্থা, ইউক্রেনে বরখাস্ত পাকিস্তানি কূটনীতিবিদ

Published by: Soumya Mukherjee |    Posted: May 16, 2020 4:35 pm|    Updated: May 16, 2020 4:35 pm

Pakistani diplomats abroad embarrass Islamabad as terror links

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসে মদত দেওয়া ও মহিলাদের অসম্মান করা। দুটো বিষয়েই সারা বিশ্বের মধ্যে নজির তৈরি করেছে পাকিস্তান। দেশের মাটিতে হোক বা বিদেশে, সন্ত্রাসবাদীদের সঙ্গে সবসময়ই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে দেখা গিয়েছে তাদের মন্ত্রী, আমলা ও কূটনীতিবিদদের। এবার সন্ত্রাসবাদী কাজকর্মে মদত দেওয়ার পাশাপাশি অধস্তন এক মহিলা কর্মচারীকে যৌন নির্যাতনের দায়ে বরখাস্ত করা হল ইউক্রেনে কর্মরত এক কূটনীতিবিদকে। এমনকী ইউক্রেনের প্রশাসনের তরফে তাকে দেশে ফিরিয়ে নেওয়ার বার্তাও দেওয়া হয়েছে ইসলামাবাদকে। এর প্রেক্ষিতে তাকে পাকিস্তানে ফিরিয়ে আনছে ইমরান খানের সরকার।

ইউক্রেন প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বরখাস্ত হওয়া এই আধিকারিকের নাম ওয়াকার আহমেদ। সে পাকিস্তান ফরেন সার্ভিসের গ্রেড ১৮ অফিসার। ইউক্রেনের রাজধানী কিয়েভ অবস্থিত পাকিস্তানি দূতাবাসে ফার্স্ট সেক্রেটারি হিসেবে কর্মরত ছিল। বেশ কিছুদিন ধরে তার বিরুদ্ধে দুর্ব্যবহার, পদের সঙ্গে অসঙ্গতিপূর্ণ আচরণ, অভদ্রতা, বিধিভঙ্গ এবং কর্মক্ষেত্রে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠছিল। সম্প্রতি দূতাবাসে কর্মরত স্থানীয় এক মহিলা সাফাইকর্মীকে যৌন নির্যাতন করে।

[আরও পড়ুন: আশার আলো ইটালিতে, ৩ জুন থেকে নাগরিকদের খুলছে দেশের সীমানা ]

এরপরই ওই পাকিস্তানি কূটনীতিবিদের নামে দূতাবাস কর্তৃপক্ষকে অভিযোগ জানান নির্যাতিতা। এরপর তদন্তে নেমে জানা যায়, ওই সাফাইকর্মীর উপর যৌন নির্যাতন চালানোর পাশাপাশি পদের অপব্যবহার করে অধস্তনদের কাজের ক্ষেত্রে প্রতিকূল পরিস্থিতি তৈরি করত ওয়াকার। স্থানীয় এক কর্মীকে অন্যায়ভাবে বরখাস্তও করেছিল। এই ঘটনাগুলির প্রমাণ পাওয়ার পরেই পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে একটি বিবৃতি দিয়ে ওয়াকারকে বরখাস্ত করার কথা ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: বিপজ্জনক হারে করোনা সংক্রমণ রাশিয়ায়, ঝুঁকি এড়াতে বিনামূল্যে বাসিন্দাদের অ্যান্টিবডি পরীক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে