BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় সেনার সমালোচনা, পাকিস্তানে গ্রেপ্তার সাংবাদিক

Published by: Abhisek Rakshit |    Posted: September 12, 2020 10:24 pm|    Updated: September 12, 2020 10:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ গোটা বিশ্বে সংবাদমাধ্যমের স্বাধীনতার (Freedom Of Press) নিরিখে ১৮০ দেশের তালিকায় ১৪৫ নম্বরে র‌য়েছে পাকিস্তান (Pakistan)। আর থাকবে নাই বা কেন?‌ সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানি সেনার সমালোচনা করায় গ্রেপ্তার করা হল এক সাংবাদিককে। করাচির (Karachi) বাসিন্দা ওই সাংবাদিকের নাম বিলাল ফারুকি।

[আরও পড়ুন:‌ করোনা মোকাবিলা কীভাবে করতে হয় পাকিস্তানকে দেখে শিখুন, পরামর্শ WHO’র]

জানা গিয়েছে, বিলাল স্থানীয় একটি ইংরেজি দৈনিকে চাকরি করেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানি সেনার সমালোচনা করে একটি পোস্ট করেছিলেন তিনি। তারপরই নাকি তাঁর নামে থানায় অভিযোগ জমা পড়ে। জাভেদ খান নামে জনৈক ব্যক্তি অভিযোগ করেন পুলিশে। তাতে ওই ব্যক্তি জানান, বিলালের পোস্ট বিদ্বেষমূলক এবং দেশের শত্রুরা তাঁর এই পোস্টের সাহায্যে নিজেদের স্বার্থ চরিতার্থ করতে পারে। আর এরপরই বিলালকে করাচির বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। একাধিক ধারায় মামলাও রুজু হয়েছে। তবে বিলালের পরিবারের অভিযোগ, কেবলমাত্র সেনার সমালোচনা করার কারণেই ওই সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিয়েছে, পরবর্তীতে বিলালের স্ত্রীকেও আটক করা হয়েছে এবং তাঁর ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। আর এই ঘটনা সামনে আসতেই প্রশ্ন উঠতে শুরু করেছে, কোথায় সংবাদমাধ্যমের স্বাধীনতা?‌

[আরও পড়ুন:‌ আফগানিস্তানে ফিরবে শান্তি! কাতারে সরকারি প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শুরু তালিবানের]

এর আগে গত সপ্তাহেই দক্ষিণ পশ্চিম পাকিস্তানে এক মহিলা সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। অভিযোগ, সাহিনা সাহিন নামে ওই সাংবাদিকের খুনের পিছনে হাত রয়েছে তাঁর স্বামীর। যদিও গোটা বিষয়টি এখনও তদন্ত করে দেখছে স্থানীয় পুলিশ।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement