BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের পাশেই আছি, আওয়ামি সম্মেলনে বার্তা পার্থর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 22, 2016 7:54 pm|    Updated: October 22, 2016 7:54 pm

Partha Chatterjee was present in Awami League Conference in Dhaka

সুকুমার সরকার, ঢাকা: ‘বাংলাদেশের মানুষের জন্য আমাদের দেশের মানুষের, সরকারের ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছা নিয়ে বাংলাদেশে এসেছি। আমরা বাংলাদেশের পাশেই আছি, থাকব সবসময়।’ শনিবার ঢাকার সুরাবর্দি উদ্যানে আওয়ামি লিগের ২০তম জাতীয় সম্মেলনে এ কথাই জানালেন বাংলার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বলেন, সোনার বাংলা তৈরি করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। দেশের উন্নয়নে তাঁর অবদান অনেক। তিনি বাংলাদেশকে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শনিবার সকালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা স্পষ্ট করে জানান, বাংলাদেশের মাটি সন্ত্রাসবাদী কাজে ব্যবহার হবে না। ভারতের নাম উল্লেখ না করে প্রধানমন্ত্রী বলেন, “প্রতিবেশী দেশের কোনও ক্ষতিতে এ দেশের ভূখণ্ডকে ব্যবহার করতে দেব না।” ভারতের পলিটব্যুরোর সদস্য নেতা বিমান বসু মৌলবাদের বিরুদ্ধে বাংলাদেশকে আরও সোচ্চার হওয়ার আহ্বান জানান। সম্মেলনকে কেন্দ্র করে ঢাকার অধিকাংশ এলাকায় সড়কে দুপুর ২টো পর্যন্ত যানবাহন চলাচল প্রায় বন্ধ ছিল।

ইলিশ ভাজা, ডাল, ভাত, চিকেন, মাটন, মিষ্টি দই দিয়ে শনিবার মধ্যাহ্নভোজ সারলেন পার্থ চট্টোপাধ্যায়। এরপর সৌজন্য সাক্ষাতের জন্য সন্ধ্যা ৭টায় পার্থ চট্টোপাধ্যায় চলে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে। সেখানেই নৈশভোজের ব্যবস্থা। রবিবার বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন ঢাকা থেকে ১৫ কিলোমিটার দূরে সাভার জাতীয় স্মৃতিসৌধে। রবিবার রাতে কলকাতায় ফিরবেন শিক্ষামন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে